ক্যাম্পাস

সাংবাদিকদের সঙ্গে ইবি ছাত্রদলের মতবিনিময়

সাংবাদিকদের সঙ্গে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রদলের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২ অক্টোবর) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রেস কর্নারে এ সভা হয়। এ সময় ছাত্রদলের নেতৃবৃন্দ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

সভায় শাখা ছাত্রদলের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ বলেন, দীর্ঘদিন লেজুড়বৃত্তিক রাজনীতির প্রভাবে মেধাবী শিক্ষার্থীরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হয়েছেন। আর যাতে কেউ লেজুড়বৃত্তিক রাজনীতি করে আবাসিক হলে সিট না পাই। আবাসিক হলে মেধাভিত্তিক সিট বণ্টন করতে হবে। এতে সাধারণ শিক্ষার্থীদের মাঝে যারা প্রকৃতপক্ষে সিট পাওয়ার যোগ্য, তারা এ সুযোগ পাবেন।

তারা আরো বলেন, জুলাই-অগাস্টে ছাত্র জনতার এক রক্তক্ষয়ী গণ অভ্যুত্থানের মধ্য দিয়ে দেশে পুনরায় বিজয় অর্জিত হয়েছে। স্বৈরাচারের পতনের পর সবাই স্বাধীনভাবে নিজের মত প্রকাশ করতে পারছেন। একইভাবে ভবিষ্যতে যাতে আর কখনো এমন স্বৈরাচারের সৃষ্টি না হয়, সেই দিকে নজর রাখতে হবে। ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রদল শিক্ষার্থীদের পক্ষে সবসময় সোচ্চার। ছাত্রদল পূর্বে যেমন শিক্ষার্থীদের নিয়ে কাজ একসঙ্গে কাজ করেছে, বর্তমানেও একইভাবে কাজ করবে।

এ সময় শাখা ছাত্রদলের সাবেক সভাপতি মির্জা ওয়ালিদ হাসান শিপন, সাবেক আহ্বায়ক এসএম মিজানুর রহমান, সাবেক সভাপতি সাইফুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, সাবেক সভাপতি ওমর ফারুক, বর্তমান শাখা ছাত্রদলের আহ্বায়ক সাহেদ আহম্মেদ, যুগ্ম-আহ্বায়ক আনোয়ার পারভেজ, সদস্য সচিব মাসুদ রুমী মিথুন প্রমুখ।

এর আগে, শাখা ছাত্রদলের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ শহিদ জিয়াউর রহমান কর্তৃক স্থাপিত বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তরে পুষ্পস্তবক অর্পণ করে দোয়া ও মোনাজাত করেন।