ক্যাম্পাস

জবিতে চূড়ান্ত ভর্তির কার্যক্রম শুরু 

২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে চূড়ান্ত ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। শনিবার (৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত রেজিস্ট্রার অধ্যাপক ড. শেখ গিয়াস উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আজ থেকে ভর্তি শুরুর প্রক্রিয়ার বিষয়টি বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি কার্যক্রম ৫ অক্টোবর (শনিবার) থেকে ১৫ অক্টোবর পর্যন্ত পরিচালিত হবে।

চূড়ান্ত ভর্তির লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইটে (https://admission.jnu.ac.bd/) শিক্ষার্থীদের নিজ নিজ প্যানেলে লগইন করে প্রাথমিক ভর্তি বাবদ ইতোপূর্বে জমাকৃত ৫ হাজার টাকা বাদ দিয়ে বাকি ভর্তি ফি জমা দিতে হবে।

আগামী ১৫ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে ওই ভর্তি ফি জমা না দিলে ভর্তি বাতিল বলে গণ্য হবে। এ ক্ষেত্রে বিজ্ঞান অনুষদ এবং লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদভুক্ত বিভাগসমূহের জন্য ১২ হাজার ৪০০ টাকা (ব্যবহারিক ক্লাসের ফি’সহ) দিতে হবে। জমাকৃত ৫ হাজার টাকা বাদ দিয়ে ৭ হাজার ৪০০ টাকা জমা দিতে হবে।

ফি জমা দেওয়ার পর জিএসটি ওয়েবসাইটে প্রকাশিত প্রয়োজনীয় কাগজ ২০ অক্টোবর থেকে ২৩ অক্টোবর নিজ বিভাগে জমা দিয়ে বিভাগকর্তৃক প্রদত্ত স্লিপ ডিন অফিসে জমা দিতে হবে।

এ ছাড়া বিজনেস স্টাডিজ, কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভুক্ত বিভাগ এবং ইনস্টিটিউটগুলোর জন্য (বিশেষায়িত চারটি বিভাগ ব্যতীত) ১০ হাজার ৪০০ টাকা দিতে হবে। জমাকৃত ৫ হাজার টাকা বাদ দিয়ে ৫ হাজার ৪০০ টাকা জমা দিতে হবে।