ক্যাম্পাস

বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সুন্দর পরিবেশ তৈরি করতে শিক্ষকরা দায়বদ্ধ: নোবিপ্রবি উপাচার্য

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ ইসমাইল বলেছেন, শিক্ষার্থীরা যাতে একটা সামাজিক পরিবেশের মধ্যে ছাত্র-শিক্ষকের সুসম্পর্ক বজায় রেখে সবাই একসঙ্গে থাকতে পারে, সে প্রত্যাশা করি। বিশ্ববিদ্যালয় থেকে পাশ করার পরেও তারা যেন বলতে পারে, তারা সুন্দর পরিবেশ পেয়েছিল। এ পরিবেশ দেওয়ার ক্ষেত্রে প্রশাসনের পক্ষ থেকে যত ধরনের সহযোগিতা লাগে, আমরা তা প্রদান করতে পারলে নিজেদের ধন্য মনে করব। আর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য সুন্দর পরিবেশ তৈরি করে দেওয়ার জন্য শিক্ষকরা দায়বদ্ধ।

রোববার (৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ে বিশ্ব শিক্ষক দিবস-২০২৪ উপলক্ষে আয়োজিত র‍্যালি শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, নতুন এ বাংলাদেশে আমরা সবাই মিলে দেশ ও সমাজের উন্নয়নের জন্য চেষ্টা করি। আমরা শিক্ষক সমাজের সবাই মিলে একটা পরিবারের মতো যেন থাকতে পারি। আমরা আমাদের অ্যাকাডেমিক কাজগুলো যেন ভালোভাবে করতে পারি এবং সামাজিক অন্যান্য যে দায়িত্বগুলো আছে, সেগুলো যেন ভালোভাবে পালন করতে পারি, শিক্ষক দিবসে এটাই আমার আহ্বান।

দিবসটি উপলক্ষে ‘শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’ প্রতিপাদ্যে আয়োজিত র‍্যালি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে গোল চত্ত্বর ঘুরে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। এতে নোবিপ্রবি বিভিন্ন বিভাগের শিক্ষকরা অংশ নেয়। 

এ সময় বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আতিকুর রহমান ভূঁঞা, নোবিপ্রবি রিসার্চ সেলের পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ শফিকুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক মোহাম্মদ নিজাম উদ্দিন, প্রক্টর এএফএম আরিফুর রহমান, ভাষা শহিদ আব্দুস সালাম হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ হানিফ, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. গাজী মো. মহসিন প্রমুখ।