ক্যাম্পাস

৩৪ বছর পর রাকসু নির্বাচন নিয়ে আলোচনা বসছে প্রশাসন

দীর্ঘ ৩৪ বছর ধরে বন্ধ আছে রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (রাকসু) সব কার্যক্রম। এতো বছরে ১৩ জন উপাচার্যের দায়িত্ব শেষ হলেও রাকসু নির্বাচন নিয়ে কোনো প্রশাসনই সদিচ্ছা প্রকাশ করেননি। তবে আশার আলো দেখাচ্ছেন বর্তমান উপাচার্য অধ্যাপক ড. সালেহ্ হাসান নকীব। রাকসু নির্বাচন নিয়ে উদ্যোগী হয়েছেন তিনি।

রোববার (৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক মো. আখতার হোসেন মজুমদার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনটা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনের চিন্তা করছে। এর অংশ হিসেবে রোববার উপাচার্য অধ্যাপক সালেহ্ হাসান নকীব রাকসু কোষাধ্যক্ষ অধ্যাপক মো. সেতাউর রহমান, প্রক্টর অধ্যাপক মো. মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা ড. মো. আমিরুল ইসলাম ও জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক মো. আখতার হোসেন মজুমদারের সঙ্গে আলোচনা করেন।

আলোচনায় সিদ্ধান্তের বিষয়ে বলা হয়েছে, প্রথম পর্যায়ে আগামী ৯ অক্টোবর বেলা ১২টায় ক্যাম্পাসে সক্রিয় সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসমূহের প্রতিনিধিদের সঙ্গে উপাচার্য মতবিনিময় করবেন। এরপর পর্যায়ক্রমে অন্যান্য স্টেকহোল্ডারদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় থেকে সৎ, মেধাবী এবং দেশপ্রেমিক ছাত্র নেতৃত্ব তৈরির উদ্দেশ্যে ১৯৬২ সালে রাকসু প্রতিষ্ঠিত হয়। ১৯৯০ সালের পর থেকে সংগঠনটির কার্যক্রম বন্ধ রয়েছে।