ক্যাম্পাস

খুবি উপাচার্য হলেন ড. রেজাউল

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের অধ্যাপক ড. রেজাউল করিমকে বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মোছা. রোকছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিনের অনুমোদনক্রমে খুলনা বিশ্ববিদ্যালয় আইন ১৯৯০-এর ১১(১) ধারা অনুযায়ী ড. রেজাউল করিমকে চার বছরের জন্য উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি বর্তমান পদে থাকা অবস্থায় সমপরিমাণ বেতন ও ভাতাদি পাবেন এবং উপাচার্য পদের সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য সুবিধাও ভোগ করবেন।

একই দিনে আরও দুইটি পৃথক প্রজ্ঞাপনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ পদে নিয়োগের কথা জানানো হয়। পদার্থবিজ্ঞান ডিসিপ্লিনের অধ্যাপক ড. মো. হারুনুর রশীদ খানকে উপ-উপাচার্য এবং বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ডিসিপ্লিনের অধ্যাপক ড. মো. নূরুন্নবীকে কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

ওই প্রজ্ঞাপন দুটিতে আরও বলা হয়, তারা উভয়ই চার বছরের জন্য এ পদে দায়িত্ব পালন করবেন এবং তাদের বর্তমান পদসমূহের সমপরিমাণ বেতন ও অন্যান্য সুবিধা ভোগ করবেন।

শর্ত হিসেবে প্রজ্ঞাপনগুলোতে বলা হয়, উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয়ে অবস্থান করবেন। তবে বিশ্ববিদ্যালয়ের আচার্য চাইলে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।