ক্যাম্পাস

নোবিপ্রবিতে চূড়ান্ত ভর্তির সময় বৃদ্ধি, ২২ অক্টোবর ক্লাস শুরু

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তির সময় বাড়ানো হয়েছে। শুক্রবার (১৮ অক্টোবর) থেকে আগামীকাল রোববারের (২০ অক্টোবর) মধ্যে ভর্তি সম্পন্ন করার নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (১৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ও ভর্তি কমিটির সচিব মোহাম্মদ তামজিদ হোসাইন চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। এর আগে, গত ৬ অক্টোবর থেকে ৮ অক্টোবর পর্যন্ত চূড়ান্ত ভর্তির সুযোগ পেয়েছিল ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্তৃপক্ষের অনুমোদনক্রমে গুচ্ছভূক্ত ২০২৩-২৪ শিক্ষাবর্ষে যে সব শিক্ষার্থী বিষয়প্রাপ্ত হয়ে নোবিপ্রবিসহ গুচ্ছভুক্ত অন্য যেকোনো বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি নিশ্চয়ন করেছে এবং চূড়ান্ত মেধা তালিকায় নোবিপ্রবিতে বিষয়প্রাপ্ত হয়ে যারা ৬-৮ অক্টোবর ২০২৪ তারিখের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে পারেনি তাদের আবেদন ও অনুরোধের প্রেক্ষিতে বিশেষ বিবেচনায় আগামী ১৮ অক্টোবর থেকে ২০ অক্টোবর এর মধ্যে চূড়ান্ত ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। চূড়ান্ত ভর্তির লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইটে শিক্ষার্থীদের (বিষয়প্রাপ্ত) নিজ নিজ প্রোফাইলে লগইন করে প্রাথমিক ফি বাবদ ইতোপূর্বে জমাকৃত ৫ হাজার টাকা বাদ দিয়ে অবশিষ্ট ভর্তি ফি ২০ অক্টোবর  রাত ১১.৫৯ ঘটিকার মধ্যে জমা দিতে হবে। একই সঙ্গে ১৮ থেকে ২০ অক্টোবরের মধ্যে অনলাইনে আবেদন ফরম পূরণ ও পেমেন্ট সম্পন্ন করে চূড়ান্ত ভর্তি সম্পন্ন করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২০ অক্টোবরের মধ্যে প্রয়োজনীয় ফি জমা প্রদান না করলে ভর্তি বাতিল হয়ে যাবে। চূড়ান্ত ভর্তির তারিখ আর বৃদ্ধি করা হবে না এবং ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস আগামী ২২ অক্টোবর  শুরু হবে। ভর্তি সংক্রান্ত সব তথ্য admission.nstu.edu.bd এবং www.nstu.edu.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। ভর্তি সংক্রান্ত বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত অপর বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, নোবিপ্রবির ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণীর প্রথম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন আগামী ২৮ অক্টোবর সকাল ১০টা থেকে দুই ধাপে বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।

এদিন সকাল ১০টায় বিজ্ঞান, আইন অনুষদ ও আইআইএস ইনস্টিটিউটের বিভাগগুলোর নবীন বরণ অনুষ্ঠিত হবে। দুপুর ২টায় প্রকৌশল ও প্রযুক্তি, সামাজিক বিজ্ঞান ও মানবিক, শিক্ষা বিজ্ঞান, ব্যবসায় প্রশাসন অনুষদ এবং আইআইটি ইনস্টিটিউটের বিভাগগুলোর নবীন বরণ অনুষ্ঠিত হবে।