ক্যাম্পাস

নোবিপ্রবিসাসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (নোবিপ্রবিসাস) ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। শনিবার (১৯ অক্টোবর) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ র‍্যালী, কেক কাটা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের আইকিউএসই কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে সাংবাদিক সমিতির পঞ্চম কমিটির দায়িত্ব হস্তান্তর ও ষষ্ঠ কমিটির দায়িত্ব গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি সাংবাদিক সমিতির প্রধান পৃষ্ঠপোষক ও নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ ইসমাইল।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মুহাম্মদ হানিফ, নোবিপ্রবিসাসের নির্বাচন কমিশনার আইন বিভাগের প্রভাষক সাজ্জাদুল করিম। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বণিক বার্তা পত্রিকার সাবেক ডেপুটি চীফ রিপোর্টার সাইফ সুজন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সার্চ কমিটির সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মো. আব্দুল্লাহ আল মামুন (তুষার) এবং নোবিপ্রবিসাসের প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক কমিটির আহ্বায়ক মুহাম্মদ নুরুল করিম।

এ সময় উপস্থিত ছিলেন নোবিপ্রবি সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাকালীন যুগ্ম আহ্বায়ক খালেদ হাফিজ উল্লাহ শামীম, কার্যনির্বাহী কমিটির সভাপতি নাজমুস সাকিব সাদী, অর্থ সম্পাদক রাজিয়া জান্নাত এবং কার্যনির্বাহী সদস্য মো. ছাফওয়ান উল্ল্যাহ।

প্রধান অতিথির বক্তব্যে নোবিপ্রবি সাংবাদিক সমিতির প্রধান পৃষ্ঠপোষক ও উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ ইসমাইল সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনি আপনার যে তথ্য ও সংবাদ দিচ্ছেন, দয়া করে যাচাই করে নিবেন। প্রত্যেকটা নিউজ এক একটা রেকর্ড। আমাদের ছাত্রদের সত্য বের করার জন্য অনুসন্ধানী রিপোর্ট করার সৎ সাহস আছে। আপনারা সত্যটা তুলে ধরবেন। সত্যটা তুলে ধরলে কোনো কর্মকর্তা কর্মচারী যদি অপরাধী হয়, আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিব। আমার বিশ্বাস, আপনারা সব সময় সত্যের পক্ষে থাকবেন।