ক্যাম্পাস

হাবিপ্রবিতে ৪ দিনব্যাপী খাদ্য প্রদর্শনী

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) চার দিনব্যাপী বিশ্ব খাদ্য দিবস ২০২৪ শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সোসাইটি অব ফুড অ্যান্ড প্রসেস ইঞ্জিনিয়ারিংয়ের আয়োজনে খাদ্য দিবসের উপলক্ষে কর্মসূচীর অংশ হিসেবে খাদ্য প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে।

রোববার (২০ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ কুদরাত এ খুদা অ্যাকাডেমিক ভবনের নিচ তলায় প্রধান অতিথি হিসেবে এ প্রদর্শনীর উদ্বোধন করেন হাবিপ্রবির জরুরী আর্থিক ও প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক ড. হাসান ফুয়াদ এল তাজ।

এ সময় উপস্থিত ছিলেন, সংশ্লিষ্ট অনুষদের ডিন অধ্যাপক ড. মফিজউল ইসলাম, রেজিস্ট্রার অধ্যাপক ড. এম. জাহাঙ্গীর কবির, বিভিন্ন বিভাগের সভাপতি, প্রক্টর অধ্যাপক ড. মো. শামসুজ্জোহা, বিশ্ব খাদ্য দিবস—২০২৪ উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মারুফ আহমেদ, সদস্য সচিব অধ্যাপক ড. মো. সাজ্জাত হোসেন সরকার প্রমুখ।

প্রধান অতিথি অধ্যাপক ড. হাসান ফুয়াদ এল তাজ বলেন, ১৬ অক্টোবর বিশ্ব খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) প্রতিষ্ঠাবার্ষিকীকে কেন্দ্র করেই বিশ্ব খাদ্য দিবস পালিত হয়। এ দিবসটি ঘিরেই আজকের এই আয়োজন। প্রদর্শনীতে ১০টির মতো স্টল দেওয়া হয়েছে, আমরা সবগুলো স্টল পরিদর্শন করেছি। এখানে অনেক উদ্ভাবনীমূলক খাবারের আইটেম দেখতে পেলাম। বিশেষ করে আমাদের যে সব স্থানীয় খাবারগুলো রয়েছে, এর উপর তারা অনেক পণ্য তৈরি করেছে। এটি একটি চমৎকার ধারণা। আশা করি, ডায়াবেটিসের রোগী থেকে শুরু করে সাধারণ মানুষ সবার কাছেই খাবারগুলো জনপ্রিয়তা পাবে। এখানে খাদ্যের মান ও খাদ্য নিরাপত্তার উপর যথেষ্ট গুরুত্ব প্রদান করা হয়েছে। 

এছাড়াও দিবসটি সফল করার লক্ষ্যে মঙ্গলবার (২২ অক্টোবর) একটি আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত হবে।