ক্যাম্পাস

হাবিপ্রবি উপাচার্য হলেন জাবি অধ্যাপক এনামুল্লাহ

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অধ্যাপক ড. এম এনামুল্লাহ।

সোমবার (২১ অক্টোবর) মহামান্য রাষ্ট্রপতি ও আচার্যের আদেশক্রমে উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ আদেশ জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ১০ (১) ধারা অনুযায়ী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রসায়ন বিভাগের অধ্যাপক ড. এম. এনামুল্লাহকে এ বিশ্ববিদ্যালয়টির উপাচার্য পদে নিয়োগ প্রদান করা হলো। তার যোগদানের তারিখ থেকে এ নিয়োগ আদেশ কার্যকর হবে।

প্রজ্ঞাপনে শর্ত হিসেবে বলা হয়েছে, তিনি চার বছরের জন্য এ পদে দায়িত্ব পালন করবেন। এ পদে থাকা অবস্থায় তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন এবং বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধাদী ভোগ করবেন।

একইসঙ্গে তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন। তবে মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ আদেশ বাতিল করতে পারবেন।