ক্যাম্পাস

বশেফমুবিপ্রবির উপাচার্য হলেন ঢাবি অধ্যাপক রোকনুজ্জামান

প্রায় আড়াই মাস পর জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) নতুন উপাচার্য হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মৎস্য বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ রোকনুজ্জামানকে নিয়োগ দেওয়া হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ নিয়োগ আদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগামী চার বছরের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মৎস্য বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ রোকনুজ্জামানকে জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) উপাচার্য পদে নিয়োগ দেওয়া হলো।

শর্ত হিসেবে বলা হয়েছে, উপাচার্য হিসেবে নিয়োগের মেয়াদ তার যোগদানের তারিখ থেকে চার বছর হবে। তিনি এ পদে থাকা অবস্থায় তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন এবং বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট সুবিধাদী ভোগ করবেন। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন। তবে রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বাধ্য হয়েই গত ১১ আগস্ট পদত্যাগ করেন তৎকালীন উপচার্য অধ্যাপক মো. কামরুল আলম খান। তখন থেকেই মূলত পদটি শূন্য ছিল।