ক্যাম্পাস

নোবিপ্রবিতে কোটায় ভর্তি ২৪-২৫ অক্টোবর 

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের বিভিন্ন কোটায় প্রাথমিক ভর্তিকৃত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি কার্যক্রম আগামী ২৪-২৫ অক্টোবরের মধ্যে সম্পন্ন করার নির্দেশনা দেওয়া হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) নোবিপ্রবি ওয়েবসাইটে প্রকাশিত রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ও ভর্তি কমিটির সচিব মোহাম্মদ তামজিদ হোসাইন চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গুচ্ছভুক্ত ২০২৩-২৪ শিক্ষাবর্ষে যে সব শিক্ষার্থী বিভিন্ন কোটায় নোবিপ্রবিতে বিষয়প্রাপ্ত হয়ে ২৩ অক্টোবর পর্যন্ত গুচ্ছের অফিশিয়াল ওয়েবসাইটে ৫ হাজার টাকা প্রদান করে প্রাথমিক ভর্তি নিশ্চয়ন করবে, তাদের চূড়ান্ত ভর্তি কার্যক্রম আগামী ২৪-২৫ অক্টোবরের মধ্যে সম্পন্ন হবে। চূড়ান্ত ভর্তির লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইটে শিক্ষার্থীদের নিজ নিজ প্রোফাইলে লগইন করে প্রাথমিক ফি বাবদ ইতোপূর্বে জমাকৃত ৫ হাজার টাকা বাদ দিয়ে অবশিষ্ট ভর্তি ফি ২৫ অক্টোবর রাত ১১.৫৯টার মধ্যে জমা দিতে হবে। একইসঙ্গে আগামী ২৪-২৫ অক্টোবরের মধ্যে অনলাইনে আবেদন ফরম পূরণ ও পেমেন্ট সম্পন্ন করে চূড়ান্ত ভর্তি সম্পন্ন করতে হবে। 

নোবিপ্রবির ভর্তি ওয়েবসাইট থেকে জানা গেছে, ইতোমধ্যে কোটায় বিষয়প্রাপ্ত শিক্ষার্থীদের চতুর্থ তালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। ‘এ’ ইউনিটে মুক্তিযোদ্ধা কোটায় ৩৫ জন, উপজাতি কোটায় ১০ জন, প্রতিবন্ধী কোটায় দুজন এবং হরিজন ও দলিত কোটায় একজন ভর্তির সুযোগ পেয়েছে। ‘বি’ ইউনিটে মুক্তিযোদ্ধা কোটায় পাঁচজন, উপজাতি কোটায় চারজন ও প্রতিবন্ধী কোটায় একজন ভর্তির সুযোগ পেয়েছে। ‘সি’ ইউনিটে মুক্তিযোদ্ধা কোটায় চারজন এবং উপজাতি কোটায় দুজন ভর্তির সুযোগ পেয়েছে।