ক্যাম্পাস

হাবিপ্রবির ২৪তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত 

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়েছে। রোববার (২৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের চারটি অনুষদে পৃথকভাবে এ নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ কৃষি অনুষদ, সকাল ১১টায় অডিটোরিয়াম-২ এ ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স অনুষদ, দুপুর ২টায় অডিটোরিয়াম-২ এ ফিশারিজ অনুষদ এবং বিকাল ৩টায় অডিটোরিয়াম-১ এ সোস্যাল সায়েন্স অ্যান্ড হিউম্যানিটিস অনুষদের নবীন বরণ অনুষ্ঠিত হয়।

এ সব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  নবনিযুক্ত উপচার্য অধ্যাপক ড. মো. এনামুউল্যা। পৃথক নবীন বরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্ব-স্ব অনুষদের ডিনবৃন্দ।

এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. শামসুজ্জোহা এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক ড. মো. এমদাদুল হাসান। এছাড়া বিভিন্ন বিভাগের সভাপতি, শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বক্তব্যে হাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. এনামউল্যা বলেন, ‘যেহেতু মেধার জন্য লড়াই করে তোমরা দেশকে নতুনভাবে স্বাধীন করেছো, সুতরাং তোমাদের মেধাভিত্তিক কাজের সঙ্গে যুক্ত হতে হবে। মনোযোগ দিয়ে পড়াশোনা করতে হবে, ভবিষ্যতে ভালো মানের গবেষণা করতে হবে। আমাদের দেশের কৃষি খাতকে স্বয়ংসম্পূর্ণ করতে হবে। দেশের মানুষের মাঝে সামাজিক সচেতনতা বাড়াতে হবে।’

তিনি আরও বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে তোমরা নতুন, বন্ধুরা মিলে একতাবদ্ধ হয়ে চলার চেষ্টা করবে। তাহলে যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার হাত থেকে রক্ষা পাবে। তোমরা সবার সঙ্গে মুক্ত মনে মিশবে। একে অন্যের ধর্মের প্রতি শ্রদ্ধাশীল থাকবে। নিজেকে ইতিবাচক মানুষদের মতো তৈরি করার চেষ্টা করবে। বিশ্ববিদ্যালয়ে যে কোনো সমস্যায় পড়লে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ এবং প্রক্টরিয়াল বডিকে অবগত করবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা শক্ত হস্তে দমন করবে।’