অর্থনীতি

এনবিআর-বিএসইসি চেয়ারম্যানের সাক্ষাৎ: পলিসি সাপোর্ট বাড়ানোর তাগিদ

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমকে নতুন বছরে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে আগারগাঁওয়ে এনবিআর কার্যালয়ে উপস্থিত হয়ে এক সৌজন্য সাক্ষাতে তিনি নতুন বছরের শুভেচ্ছা জানান।

জানা গেছে, শুভেচ্ছা বিনিময়কালে সার্বিক অর্থনীতিসহ পুঁজিবাজারের উন্নয়নে দুই নিয়ন্ত্রক সংস্থার প্রধান আলোচনা করেন। বৈঠকে পুঁজিবাজারে উন্নয়নে এনবিআর কীভাবে পলিসি সাপোর্ট দিয়ে অবদান রাখতে পারে সেই বিষয়ে এনবিআর চেয়ারম্যানের সহযোগিতা চান বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী-রুবাইয়াতুল ইসলাম।

এ বিষয়ে জানতে চাইলে বিএসইসির নির্বাহী পরিচালক ও দায়িত্বপ্রাপ্ত মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম রাইজিংবিডিকে বলেন, বৃহস্পতিবার এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম ও বিএসইসি চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলামের মধ্যে নতুন বছরের শুভেচ্ছা বিনিময় হয়েছে। বৈঠকে দেশের অর্থনীতি ও পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। এ সময়ে পুঁজিবাজারে পলিসি সাপোর্ট দিয়ে আরও সক্রিয় হওয়ার জন্য এনবিআর চেয়ারম্যানকে আহ্বান জানিয়েছেন বিএসইসি চেয়ারম্যান।

তিনি আরও বলেন, নির্বাচন পরবর্তীতে পুঁজিবাজার কোনো ধরনের তারল্য সংকটে যাতে না পড়ে, সেজন্য পুঁজিবাজারের উন্নয়নে এনবিআর চেয়ারম্যান পাশে থাকার আশ্বাস দিয়েছেন।