অর্থনীতি

বিজিএমইএ নির্বাচন: সম্মিলিত পরিষদের কার্যক্রম শুরু

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) ২০২৪-২০২৬ মেয়াদে পরিচালনা পর্ষদের নির্বাচন আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে সম্মিলিত পরিষদ নির্বাচনি কার্যক্রম শুরু করেছে।  

সম্মিলিত পরিষদের উদ্যোগে রোববার (১৪ জানুয়ারি) রাতে উত্তরা ক্লাবে ‘টেকসই পোশাক শিল্প বিনির্মাণে সম্মিলিত পরিষদ’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি এবং টেকসই পোশাক শিল্প বিনির্মাণকে প্রাধান্য দিয়ে সম্মিলিত পরিষদের নির্বাচনি ইশতেহার তৈরি বিষয়ে নেতারা মতবিনিময় করেন। সভায় উল্লেখযোগ্য সংখ্যক পোশাক উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

সম্মিলিত পরিষদের ২০২৪-২০২৬ নির্বাচনের প্রধান সমন্বয়কারী মো. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সম্মিলিত পরিষদের সাধারণ সম্পাদক ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, বিজিএমইএ সাবেক সভাপতি ও বর্তমান সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী, বিজিএমইএ সাবেক সভাপতি ও সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, সাবেক পরিচালক ও সংসদ সদস্য খশরু চৌধুরী, বিজিএমইএ প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সংসদ সদস্য আবদুল মোমিন মণ্ডল, সংসদ সদস্য দেওয়ান জাহিদ আহমেদ টুলু এবং সম্মিলিত পরিষদের প্যানেলের দলনেতা ও বিজিএমইএ এর সিনিয়র সহ-সভাপতি  এস এম মান্নান (কচি)।