অর্থনীতি

ওয়ালটন হাই-টেক পার্কে চলছে বার্ষিক ক্রীড়া উৎসব  

গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক পার্কে চলছে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, ২০২৪। এর আওতায় গত ৭ সেপ্টেম্বর, ২০২৪ তারিখ থেকে বিভিন্ন খেলার পাশাপাশি চলছে ফুটবল টুর্নামেন্ট। এতে বিভিন্ন অপারেটিং বিভাগ ও ইউনিটের কর্মীদের ৩২টি দল অংশ নিয়েছে।

উল্লেখ্য, শ্রমিকদের নানা দাবি-দাওয়ার পরিপ্রেক্ষিতে গাজীপুর, সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলে চলছে অস্থিরতা। শত শত কলকারখানা সে অস্থিরতায় বন্ধ ছিল। এখনও বন্ধ আছে অনেক কারখানা। তবে, চন্দ্রায় অবস্থিত ওয়ালটন হাইটেক পার্কের চিত্র ভিন্ন। সেখানে হাজার হাজার শ্রমিক, কর্মকর্তা, কর্মচারীরা মেতে উঠেছেন ক্রীড়া উৎসবে। সারাদিন কাজ শেষে বিকেল ও সন্ধ্যায় ওয়ালটনের হাজার হাজার শ্রমিক, কর্মকর্তা, কর্মচারী মেতে উঠেছেন ফুটবল খেলার আনন্দে। সব মিলিয়ে ওয়ালটন হাই-টেক পার্কে তৈরি হয়েছে খেলাধুলার উৎসবমুখর পরিবেশ। ওয়ালটনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ স্বশরীরে উপস্থিত হয় উৎসবের আমেজকে আরো বাড়িয়ে তুলেছেন।

এরই ধারাবাহিকতায় গত মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ফুটবল টুর্নামেন্ট দেখতে উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র চেয়ারম্যান এস এম শামছুল আলম ও ভাইস চেয়ারম্যান এস এম আশরাফুল আলম। 

ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) মো. ইউসুফ আলীর তত্ত্বাবধানে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পরিচালনা করছেন সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ও স্পোর্টস কমিটির সভাপতি সোহেল রানা। স্পোর্টস কো-অর্ডিনেটর হিসেবে আছেন ইঞ্জিনিয়ার মুজাহিদুল ইসলাম, ইঞ্জিনিয়ার মো. হাসিবুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আপেল মাহমুদ।

মঙ্গলবার দিনের প্রথম খেলায় ফ্রেসিয়া বনাম টিম হাইব্রিডের ম্যাচটি গোলশূন্য ড্র হয়। দিনের দ্বিতীয় খেলায় মুখোমুখি হয় নাইন-ঈগল বনাম সিএফসিএলটি। এই খেলায় সগিবের সহায়তায় খান আসিফের একমাত্র গোলে নাইন-ঈগল জয়লাভ করে।

ম্যাচের সকল খেলোয়াড়সহ ম্যাচের ইমার্জিং প্লেয়ার, ম্যান অব দ্য ম্যাচ, রেফারি, সহকারী রেফারিদের আকর্ষণীয় পুরস্কার দেওয়া হয়। খেলায় দর্শকদের মধ্যে থেকে ২০ জনকে সেরা উদ্দীপক হিসেবে দেওয়া হয় বিশেষ পুরস্কার। 

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ওয়ালটন হাই-টেকের চেয়ারম্যান এস এম শামছুল আলম। এ সময় আরো উপস্থিত ছিলেন ডিএমডি মো. ইউসুফ আলী, স্পোর্টস কমিটির সভাপতি সোহেল রানা, চেয়ারম্যানের বিজনেস কো-অর্ডিনেটর আবদুল্লাহ আল-মামুন, ব্যবস্থাপনা পরিচালকের বিজনেস কো-অর্ডিনেটর প্রতীক কুমার মদক, হেড অব ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস মো. রফিকুল ইসলাম, মোল্ড প্রোডাক্টের চিফ বিজনেস অফিসার (সিবিও) মো. সাদেকুর রহমান, ব্যাটারি ও ফাসেনার প্রোডাক্টের সিবিও মাহফুজুর রহমান, ওয়ালটন হাই-টেক পার্কের প্রশাসনিক বিভাগের প্রধান মেজর (অব.) জাহিদুল হাসান, এইচআর বিভাগের প্রধান আনোয়ারুল ইসলাম, চিফ ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস অফিসার মো. নিজাম উদ্দিন মজুমদার, লজিস্টিক অ্যান্ড ডিস্ট্রিবিউশন বিভাগের প্রধান শাহিনুর সুলতানা প্রমুখ।