অর্থনীতি

মতিঝিলে জড়ো হচ্ছেন বিনিয়োগকারীরা

ধারাবাহিক পতনের প্রতিবাদে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ঘেরাও এবং চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগ দাবিতে বৃহস্পতিবার (৩ অক্টোবর) লংমার্চ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন সর্বস্তরের বিনিয়োগকারীরা।এরই ধারাবাহিকতায় এদিন সকালে বৃষ্টি উপেক্ষা করে মতিঝিলে জড়ো হচ্ছেন বিনিয়োগকারীরা।

বৃষ্টির কারণে পরিস্থিতি অনুকূলে না থাকায় বিএসইসির উদ্দেশে লংমার্চ কর্মসূচির সময়সূচি কিছুটা পরিবর্তন আনা হয়েছে বলে জানিয়েছেন বিনিয়োগকারীরা।

এ বিষয়ে বৃহস্পতিবার সকালে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের অর্থ সম্পাদক মো. সাজ্জাদুর রহমান রাইজিংবিডিকে বলেন, আজ বিএসইসির উদ্দেশে লংমার্চ কর্মসূচি পালন করা হবে। আমরা বিনিয়োগকারীদের লংমার্চ কর্মসূচিতে যোগদান করতে আহ্বান জানাচ্ছি। বৃষ্টির কারণে পরিবেশ ও পরিস্থিতি অনুকূলে নাই, তাই লংমার্চ কর্মসূচি শুরু করতে একটু সময় নিচ্ছি। আশা করছি দুপুর ১টার মধ্যে আমরা আমাদের কর্মসূচি শুরু করতে পারব।

এদিকে গত বুধবার (২ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সামনেও বিভিন্ন সংগঠনের বিনিয়োগকারী এবং সাধারণ বিনিয়োগকারীরা একত্রিত হয়ে এই লংমার্চ কর্মসূচি ঘোষণা করেন। এ সময় বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ, বাংলাদেশ পুজিবাজার বিনিয়োগকারী সম্মিলিত পরিষদ ও বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট প্রফেশনালসের সদস্যসহ সাধারণ বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।

সাধারণ বিনিয়োগকারীদের পক্ষ থেকে জানানো হয়, বৃহস্পতিবার সকাল ৯টা ৩০ মনিটে মতিঝিলে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পুরাতন ভবনের সামনে সর্বস্তরের বিনিয়োগকারীরা সমবেত হবে। সেখান থেকে আগারগাঁওয়ে বিএসইসির লংমার্চ কর্মসূচি শুরু হবে। বিএসইসি পৌঁছে চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগ এবং পুঁজিবাজারের স্থিতিশীলতা আনয়নের লক্ষে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

এদিকে, বাংলাদেশ পুজিবাজার বিনিয়োগকারী সম্মিলিত পরিষদের সভাপতি আতাউল্লাহ নাঈম রাইজিংবিডিকে বলেন, যেহেতু এ কর্মসূচি সাধারণ বিনিয়োগকারীদের পক্ষ থেকে দেওয়া হয়েছে, তাই আমরা সংহতি প্রকাশ করেছি।