অর্থনীতি

একাডেমির যাত্রা শুরু বসুন্ধরা কিংসের

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো বসুন্ধরা কিংসের ফুটবল একাডেমি। যেখানে তিন ক্যাটাগরিতে ভর্তি হয়েছে প্রায় শতাধিক ফুটবলার। অনাবাসিকভাবে শুরু হলেও তা দ্রুতই আবাসিক একাডেমি করা হবে বলে জানান কিংস কর্তৃপক্ষ। এদিকে একাডেমির জন্য দেশজুড়ে ট্যালেন্ট হান্ট করবে বসুন্ধরা কিংস। ক্লাবটির এমন কার্যক্রমকে স্বাগত জানিয়েছে অভিভাবকরা।

বড় স্বপ্ন নিয়েই বসুন্ধরা কিংসের একাডেমিতে এসেছেন ক্ষুদে ফুটবলাররা। বিরূপ আবহাওয়াও দমিয়ে রাখতে পারেনি তাদের। কেউ এসেছেন বাবার হাত ধরে কেউবা মায়ের। সবারই একটা লক্ষ্য, বড় ফুটবলার হওয়া।

বর্তমানে বাংলাদেশের অন্যতম সফল ক্লাব বসুন্ধরা কিংস। অবকাঠামো ও নিজস্ব মাঠ থাকলেও ছিল না কোনো ক্লাব একাডেমি। এবার সেই অভাবও পূরণ করতে চায় দেশের অন্যতম সেরা এই ক্লাব।

বয়সভিত্তিক তিন ক্যাটাগরিতে প্রায় শতাধিক ফুটবলার নিয়ে শুরু হলো যাত্রা। আপাতত অনাবাসিক হলেও আবাসিক একাডেমি নিয়েও চিন্তা করছে বসুন্ধরা কিংস কর্তৃপক্ষ। একাডেমির জন্য ট্যালেন্ট হান্টসহ বেশ কয়েকটি পদক্ষেপ নেবে ক্লাবটি।

বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বলেন, ‘আটটি বিভাগীয় শহরে আমরা ট্যালেন্ট হান্ট করব। দরিদ্র কেউ থাকলে সম্পূর্ণ বিনা খরচে তাদের আমাদের এখানে সুযোগ দেব। ছয় মাস পর আমরা আবাসিক করার পরিকল্পনা করছি।’   কিংসের এমন পদক্ষেপকে স্বাগত জানিয়েছে অভিভাবকরা। দেশের প্রথম সারির ক্লাবগুলোর একাডেমি গঠনে এগিয়ে আসা উচিত বলে জানান তারা। এদিকে আধুনিক সুযোগ সুবিধা থাকায় এই একাডেমিকে বেছে নিয়েছে তরুণ ফুটবলাররা।   তাদের একজন বলেন, একাডেমিতে খেলার অনেক ইচ্ছে ছিল। আজকে সেটা পূরণ হলো। অন্যজন জানান, একদিন জাতীয় দলের হয়ে খেলবেন, সে স্বপ্ন থেকে একাডেমিতে আসা।

বসুন্ধরা কিংসের এই ফুটবল একাডেমিতে ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে ১০ হাজার টাকা। মাসিক বেতন ছয় হাজার। এখান থকে প্রতিভাবানদের বসুন্ধরা কিংসের মূল দলেও সুযোগ দেয়া হবে।