অর্থনীতি

রূপালী ইন্সুরেন্সের চেয়ারম‌্যান কুদ্দুসসহ চারজনের নামে মামলার অনুমোদন

জালিয়াতি করে শেয়ার বেচাকেনার মাধ‌্যমে ৩ কোটি ৬২ লাখ ৭০ হাজার ৯০৭ টাকা আত্মসাৎ করার অভিযোগ তদন্ত করে ‘প্রমাণ’ মেলায় রূপালী ইনস্যুরেন্সের চেয়ারম‌্যান মোস্তফা গোলাম কুদ্দুসসহ চারজনের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

রোববার কমিশনের জনসংযোগ বিভাগের উপ-পরিচালক আকতারুল ইসলাম এ তথ‌্য দিয়েছেন।

দুদক বলছে, রূপালী ইন্সুরেন্সের চেয়ারম‌্যান ও পরিচালকের ক্ষমতার অপব‌্যবহার করে তারা বেনামি ১৮,৩১,৮৬৪ টি শেয়ার জাল জালিয়াতি করে বেচাকেনা করেছেন। যার বাজারমূলা ৩,৬২,৭০,৯০৭ টাকা। এই টাকা তারা মিলেমিশে ভাগাভাগি করে আত্মসাৎ করেছেন।

দুদকের ভাষ্য- অনুসন্ধানে তাদের বিরুদ্ধে এমন প্রমাণ মিলেছে। ফলে রূপালী ইনস্যুরেন্স কোম্পানি লিমিটের চেয়ারম‌্যান মোস্তফা গোলাম কুদ্দুস, পরিচালক শাওন আহমেদ ও তার মাতা তাহেরা আক্তার এবং মো. সিরাজ উদ্দীন খানের বিরুদ্ধে মামলার সুপারিশ করে প্রতিবেদন দাখিল করেছে কমিশনের অনুসন্ধানকারী টিম।

গত ২৩ অক্টোবর দুদকের প্রধান কার্যালয় থেকে তাদের আসামি করে মামলার অনুমোদন দিয়েছে দুদক।

দুদক বলছে, আসামিদের বিরুদ্ধে দু্ই-এক দিনের মধ্যে আদালতে মামলা দায়ের করা হবে। তাদের বিরুদ্ধে দণ্ডবিধির /৪০৯/৪৬৭/৪৬৮/৪৭১ ধারা এবং দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ১৯ এর  (৩ ) অপরাধের ধারায় অভিযোগ আনা হয়েছে।

দুদকের নথি অনুযায়ী, রূপালী ইনস্যুরেন্সের পরিচালক শাওন আহমেদের মাতা তাহেরা আক্তারকে (৬০) মামলায় এক নাম্বর আসামি করা হয়েছে। তার স্বামীর নাম আহম্মেদ আলী। তিনি বনানীর ব্লক ‘এফ’ এর ৪ নম্বর রোডের ১৯ বাড়িতে থাকেন।

মামলা দুই নম্বর আসামি করা হয়েছে তার ছেলে শাওন আহমেদকে। তিন নম্বর আসামি হলেন হাজারীবাগ থানার ঝিগাতলার ৪ নবীপুর লেন এর মৃত হাজী নাজিম উদ্দীন খানের ছেলে সিরাজ উদ্দীন খান (৫১) এবং চার নম্বর আসামি হলেন, রূপালী ইনস্যুরেন্সের চেয়ারম‌্যান মোস্তফা গোলাম কুদ্দুস।