বিনোদন

অভিনেত্রী থেকে নেত্রীর দৌড়ে মাহি

চিত্রনায়িকা মাহিয়া মাহি একটা সময় লাইট-ক্যামেরা-অ্যাকশনে ব্যস্ত ছিলেন। অভিনয়গুণে দর্শকদের ভালোবাসায় মুখরিত এই নায়িকা দীর্ঘদিন ধরে অভিনয় থেকে দূরে রয়েছেন।

‘অগ্নিকন্যা’ খ্যাত এই অভিনেত্রী এখন নেত্রীর দৌড়ে অনেকটাই ব্যস্ত। রাজনীতির মাঠে বেশ সরব তিনি। নিয়মিত দলীয় প্রোগ্রামে অংশ নিচ্ছেন। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে এরই মধ্যে কয়েকটি সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেন এই নায়িকা। আসছে জাতীয় নির্বাচনে মনোনয়ন ফর্ম কিনবেন বলে রাইজিংবিডিকে জানান এই নায়িকা।

মাহিয়া মাহি বলেন, মানুষের জন্য এর আগেও কাজ করেছি। তবে এখন দলীয় ব্যানারে মানুষের জন্য কাজ করছি। আমার এলাকা চাপাইনবাবগঞ্জ ও রাজশাহীর মানুষের জন্য কাজ করতে আগামী জাতীয় সংসদে মনোনয়ন কিনবো ইনশাল্লাহ। 

তিনি আরো জানান, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহিদ সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় চাঁপাইনবাবগঞ্জ এতিম খানায়, গোমস্তাপুর উপজেলার রহনপুর খাতুন জান্নাত ফাতিমা (র:) মহিলা হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায়, গোমস্তাপুর উপজেলায় রহনপুর বিশ্বাসপাড়া দারুল উলুম ইসলামিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় দোয়া মাহফিল করা হয়। এছাড়া রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলায় ওবাইদিয়া নূরিয়া মারকাজুল উলুম ইসলামিয়্যাহ্ ও হাফিজিয়্যাহ্ মাদ্রাসায়, তানোর উপজেলায় সিন্ধুকা এতিমখানায়, মুন্ডুমালা কাছেমুল উলুম ইসলামীয়া কওমি মাদ্রাসায় দোয়া মাহফিল করা হয়। 

এদিকে মাহিয়া মাহি বিরতি ভেঙে চলচ্চিত্রে ফেরারও পরিকল্পনা করছেন। খুব শিগগির নতুন একটি সিনেমায় কাজ শুরু করবেন বলেও জানান তিনি। মাহি বলেন, ‘নিজেকে ফিট করছি। আগামী অক্টোবরে নতুন কাজ শুরু করবো। এরই মধ্যে সবকিছু চূড়ান্ত করেছি। দর্শক নতুন কিছু দেখতে পাবেন এতুটুক বলতে পারি।’

মাহিয়া মাহি ২০১২ সালে ‘ভালোবাসার রঙ’ সিনেমার মাধ্যমে রুপালি জগতে পা রাখেন। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। লাইট, ক্যামেরা, অ্যাকশনে ব্যস্ত হয়ে পড়েন তিনি। গত ২৮ মার্চ ছেলে সন্তানের মা হয়েছেন মাহিয়া মাহি। তার কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। সেগুলো পর্যায়ক্রমে মুক্তি পাবে বলে জানা গেছে। মাহি বর্তমানে অভিনয়ের পাশাপাশি রাজনীতিতেও সক্রিয়।