বিনোদন

মুজিব-একটি জাতির রূপকার: দেশে ১৫৩ হলে মুক্তি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে নির্মিত সিনেমা ‘মুজিব : একটি জাতির রূপকার’। ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল পরিচালিত সিনেমাটি আগামী ১৩ অক্টোবর দেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে সিনেমার কলাকুশলীরা উপস্থিত ছিলেন। সিনেমাটি ডিস্ট্রিবিউশনের দায়িত্বে থাকছে জাজ মাল্টিমিডিয়া। 

এরই মধ্যে সিনেমাটির পোস্টার, ট্রেলার ও গান প্রকাশ করা হয়েছে। এর বাইরেও বিশ্বের বিভিন্ন দেশে সিনেমাটি মুক্তির পরিকল্পনা চলছে বলে জানিয়েছেন নির্মাতা। 

সিনেমাটি সব শ্রেণি-পেশার মানুষের কাছে পৌঁছে যাবে বলে সংবাদ সম্মেলনে আশাবাদ ব্যক্ত করে আরিফিন শুভ বলেন, ‘এই সিনেমার গল্পটাও আমি জানতে চাইনি। কারণ নির্মাতা শ্যাম বেনেগাল এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই আমার জন্য যথেষ্ট কাজটি করার জন্য। আমি এমন একটা মানুষের চরিত্রে অভিনয় করতে পেরেছি, যিনি লড়াই-সংগ্রামের মাধ্যমে একটি দেশকে স্বাধীন করেছেন। এই সিনেমার পর যদি আমি মরেও যাই বা আর কোনো সিনেমা করতে না পারি, তাতেও কোনো আক্ষেপ থাকবে না।’

সিনেমাটিতে আরও অভিনয় করেছেন খায়রুল আলম সবুজ, দিলারা জামান, সায়েম সামাদ, শহীদুল আলম সাচ্চু, প্রার্থনা দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, সিয়াম আহমেদ, মিশা সওদাগর ও জায়েদ খান।