বিনোদন

আপন ভুবনে ফিরলেন সেই পল্লব

মডেল-অভিনেতা পল্লবের কথা কি মনে আছে? নব্বই দশকে টেলিভিশনের পর্দায় সুদর্শন এই মডেলকে দেখেননি এমন দর্শক খুঁজে পাওয়া মুশকিল। বিজ্ঞাপন দিয়ে আকাশ ছোঁয়া জনপ্রিয়তা পান তিনি। কাজ করেছেন বহু বিজ্ঞাপন ও নাটকে। কণ্ঠ দিয়েছেন সিনেমার গানেও।

তবে দীর্ঘদিন শোবিজ অঙ্গন থেকে দূরে ছিলেন পল্লব। বিরতি ভেঙে এবার অভিনয়ে সরব হলেন তিনি। ঐতিহাসিক সিনেমা ‘অপারেশন জ্যাকপট’ দিয়ে ফের বড় পর্দায় আসছেন এই অভিনেতা। সরকারি অনুদানে মুক্তিযুদ্ধের কাহিনি অবলম্বনে নির্মিত হচ্ছে সিনেমাটি। এতে দেশের অনেক অভিনেতা-অভিনেত্রী কাজ করছেন। সিনেমাটিতে তাকে এসএম গুপ্তা চরিত্রে দেখা যাবে।

দীর্ঘদিন পর ক্যামেরার সামনে দাঁড়ানোর অভিজ্ঞতা জানিয়ে পল্লব বলেন, ‘অনেক দিন পর কাজ করে ভালো লেগেছে। সেই ১৯৯১ সাল থেকে প্রায় ১৭ বছর টানা ক্যামেরার সঙ্গে দাঁড়িয়েছি। এ জায়গায় আমার অনেক দিনের চেনা। তাই আবার কাজ করতে এসে নতুন মনে হয়নি। চেনা জায়গায় ফিরে নিজের প্রশান্তি অনুভব করছি।’

প্রায় ২১ কোটি টাকা বাজেটের এই সিনেমায় ভিন্ন রূপে দেখা যাবে আলোচিত অভিনেতা অনন্ত জলিলকে। সিনেমাটি পরিচালনা করছেন বাংলাদেশের স্বনামখ্যাত নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু ও ভারতের রাজীব চৌধুরী।

সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন— ইলিয়াস কাঞ্চন, কাজী হায়াত, ওমর সানী, মিশা সওদাগর, অমিত হাসান, নীরব, ইমন, নাদের চৌধুরী, শহীদুল ইসলাম সাচ্চু, ড্যানি সিডাক, খোরশেদ আলম খসরু প্রমুখ।

ঢাকার এফডিসিসহ বিভিন্ন লোকেশনে প্রথম লটের শুটিং হবে। এরপর গাজীপুরের বিভিন্ন লোকেশনসহ দেশের চার সমুদ্রবন্দরে দৃশ্যধারণের কাজ হবে। এছাড়া ভারত এবং ফ্রান্সের কিছু লোকেশন নির্বাচন করা হয়েছে সিনেমাটির কাহিনি অনুসারে।