বিনোদন

আটষট্টিতেও অপ্রতিরোধ্য চিরঞ্জীবী

কখনো ফ্রি হ্যান্ড, কখনো ডাম্বেল, কখনো ওয়েট প্লেট, কখনো বা ইলাস্টিক ব্যান্ড নিয়ে ঘাম ঝরাচ্ছেন ভারতের দক্ষিণী সিনেমার বরেণ্য অভিনেতা চিরঞ্জীবী। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন তিনি। তাতে এমন দৃশ্য দেখা যায়।

এ ভিডিওর ক্যাপশনে চিরঞ্জীবী লেখেন, ‘প্রস্তুতি নিচ্ছি। যাওয়ার জন্য এক পায়ের ওপর খাড়া।’ ৬৮ বছর বয়সী চিরঞ্জীবীকে এভাবে ঘাম ঝড়াতে দেখে বিস্মিত নেটিজেনরা। অনেকে তার এই উদ্যম দেখে প্রশংসায় পঞ্চমুখ।

সন্তোষ নামে একজন লেখেন, ‘মেগাস্টার এখনো তরুণ নায়কদের সঙ্গে প্রতিযোগিতায় নামতে পারেন। পুরাই আগুন।’ নানি লেখেন, ‘এ কারণেই আপনি বস।’ যোগী লেখেন, ‘বয়স কেবলই সংখ্যা। আপনি আবারো প্রমাণ করলেন।’ অকুল বালাজি লেখেন, ‘আপনি সবার অনুপ্রেরণা।’ এমন অসংখ্য মন্তব্য শোভা পাচ্ছে কমেন্ট সেকশনে।

চিরঞ্জীবী কেবল ফিট থাকতেই এত ঘাম ঝরাচ্ছেন না। বরং তার আরো একটি মিশন রয়েছে। ইন্ডিয়া টুডে জানিয়েছে, চিরঞ্জীবীর পরবর্তী সিনেমা ‘বিশ্বম্ভরা’। এতে ডোরাবাবু চরিত্র রূপায়ন করবেন তিনি। এ সিনেমার জন্য নিজেকে প্রস্তুত করছেন। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের জানুয়ারিতে মুক্তি পাবে সিনেমাটি।

দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে ১৫০টির বেশি সিনেমায় কাজ করেছেন চিরঞ্জীবী। অসংখ্য সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। এ বছর ভারত সরকার তাকে পদ্মবিভূষণ পুরস্কার দিয়েছে। ২০০৬ সালে এই দক্ষিণী মেগাস্টারকে পদ্মভূষণ পুরস্কারে সম্মানিত করা হয়।