বিনোদন

‘আরাধ্য আমাদের মহাবিশ্বের কেন্দ্র’

বলিউড অভিনেতা অভিষেক বচ্চন। অমিতাভের পুত্র হওয়ার সুবাদে বলিউডে তার যাত্রা অধিকতর সহজ ছিল। কিন্তু নিজেও প্রমাণ দিয়েছেন অভিনয় দক্ষতার। সোমবার (৫ ফেব্রুয়ারি) এই অভিনেতা ৪৮ বছর বয়সে পা রাখলেন।

ব্যক্তিগত জীবনে অভিষেক ভালোবেসে বিয়ে করেছেন বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চনকে। এ দম্পতির আরাধ্য নামে একটি কন্যা সন্তান রয়েছে। জন্মদিনে অভিষেক জানালেন, তার কন্যা দিনটিকে বিশেষ করে তুলেন।

টাইমস নাউকে দেওয়া সাক্ষাৎকারে অভিষেক বচ্চন বলেন, ‘আরাধ্যর কারণে দিনটি বিশেষ হয়ে উঠে। তা ছাড়া আমার কাছে দিনটি অন্য কর্মময় দিনের মতো। যদি সম্ভব হয়, তবে জন্মদিনটি পরিবারের সঙ্গে কাটাতে পছন্দ করি। তবে আমি কাজ না করলে জন্মদিনটি বিশেষ হয় না।’

‘আরাধ্য আমাদের মহাবিশ্বের কেন্দ্র। সে চমৎকার একটি বাচ্চা। দুর্দান্ত মা হওয়ার সমস্ত কৃতিত্ব ঐশ্বরিয়ার। জীবনের প্রতি যে দৃষ্টিভঙ্গি, তা বাবা হওয়ার পর বদলে গেছে। একটি শিশুকে পৃথিবীতে আনা মানেই আপনার সমস্ত অগ্রাধিকার বদলে যাওয়া। আমি নিশ্চিত, এসব কথার সঙ্গে সব বাবা-মাই একমত হবেন।’ বলেন অভিষেক।

ঐশ্বরিয়া-অভিষেক অনেক পুরোনো বন্ধু। ক্যারিয়ারের শুরুর দিকে একসঙ্গে সিনেমায় কাজ করেছেন তারা। ‘ঢাই আকসার প্রেম কা’ সিনেমায় প্রথম একসঙ্গে কাজ করেন তারা। এখান থেকেই তাদের বন্ধুত্বের সূচনা। যা পরবর্তীতে প্রেমে রূপ নেয়।

২০০৭ সালের ২০ এপ্রিল বিয়ে করে সংসার জীবন শুরু করেন অভিষেক-ঐশ্বরিয়া। ২০১১ সালের ১৬ নভেম্বর এই দম্পতির ঘর আলো করে জন্ম নেয় কন্যা আরাধ্য।