বিনোদন

‘ছোটবেলায় যাকে ভাইফোঁটা দিয়েছি, তার হাত ধরেই ঘুরেছি’

ভারতীয় বাংলা সিনেমার প্রখ্যাত অভিনেত্রী ইন্দ্রাণী হালদার। দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে অসংখ্য সিনেমা ও ধারাবাহিকে কাজ করেছেন। শুধু বাংলাতেই নয়, হিন্দি টেলিভিশনেও সফল ইন্দ্রাণী হালদার। বেশ কিছু হিন্দি সিনেমাতেও কাজ করেছেন এই অভিনেত্রী।

ইন্দ্রাণীর বয়স এখন ৫৩। কিন্তু এ অভিনেত্রীর মনে বাস করে এক কিশোরী। আর সেই কিশোরী এখনো প্রেমে পড়েন। ভারতীয় গণমাধ্যম টিভি নাইনের সঙ্গে আলাপকালে এ কথাই জানিয়েছেন তিনি।

ইন্দ্রাণী হালদার বলেন, ‘আমাকে সরাসরি কেউ বলে না। যাকে পাত্তা দেওয়ার হয় দিই। যাকে পাত্তা দেওয়া হয় না, তাকে ভাইফোঁটায় নেমন্তন্ন করি। এই প্র্যাকটিসটা ছোট থেকেই। তবে ছোটবেলায় যাকে ভাইফোঁটা দিয়েছি, তার সঙ্গেও হাত ধরাধরি করে ঘুরেছি। এসব ক্ষেত্রে বাঁ হাতে ভাইফোঁটা দিয়ে ডান হাতে মুছে দিতাম।’

ব্যক্তিগত জীবনে ভাস্কর রায়ের সঙ্গে সংসার বেঁধেছেন ইন্দ্রাণী। কিন্তু স্বামীর সঙ্গে সম্পর্ক কেমন? এ বিষয়ে তিনি জানান, তার স্বামীরও অনেক বান্ধবী আছে। তিনি খুবই স্পোর্টিং। প্রেম ভেঙে গেলে স্বামীই তার চোখের জল মুছিয়ে দেন।

ক্যারিয়ারে সফল হলেও ব্যক্তিগত জীবনে না পাওয়ার দুঃখ পুষে বেড়াচ্ছেন ইন্দ্রাণী। এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘একটা জিনিস আমি করতে পারিনি; যা নিয়ে আমার ভীষণ আফসোস হয়। বিষয়টি খোলা মনে বলতে আমার কোনো আপত্তি নেই। শুধু ক্যারিয়ার, কাজ, দায়িত্ব পালন করতে করতে সন্তান জন্ম দিতে পারিনি।’

সন্তান জন্মদানের ক্ষেত্রে ইন্দ্রাণী ও তার স্বামী ভাস্কর রায়ের শারীরিক কোনো সমস্যা নেই। কিন্তু তারপরও কেন হয়নি তা ঠিক জানেন না বলেও জানান এই অভিনেত্রী।