বিনোদন

মনোনয়ন পেলে কাজের পরিধি আরো সুদীর্ঘ হবে: রোকেয়া প্রাচী

অভিনেত্রী রোকেয়া প্রাচী অভিনয়ের পাশাপাশি রাজনীতির মাঠেও বেশ সক্রিয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। এবার সংরক্ষিত নারী আসনে মনোনয়ন কিনলেন এই অভিনেত্রী।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক উপ-কমিটির সদস্য রোকেয়া প্রাচী মনোনয়ন ফরম জমা দিয়ে বলেন, মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে বড় হয়ে মুক্তিযোদ্ধার সন্তানদের প্রতিনিধিত্ব করছি। নারী হিসেবে নারীদের প্রতিনিধিত্ব করছি, সংস্কৃতিকর্মী হিসেবে সাংস্কৃতিক অঙ্গনের মানুষদের প্রতিনিধিত্ব করছি। একই সঙ্গে শ্রমিক নেত্রী হিসেবে শ্রমিক ফেডারেশন ও তৃণমূলের শ্রমিকদের প্রতিনিধিত্ব করছি। ছাত্রী জীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। আমার রাজনৈতিক ক্যারিয়ার অনেক দীর্ঘ। এলাকাসহ সর্বস্তরের মানুষের জন্য প্রতিনিয়ত কাজ করছি। মনোনয়ন পেলে কাজের পরিধি আরো সুদীর্ঘ হবে। আমি আশাবাদী, দল আমার ত্যাগের মূল্যায়ন করবেন। মনোনয়ন না পেলেও বরাবরের মতো দলের হয়ে কাজ করব।

রোকেয়া প্রাচীর প্রযোজিত ও নির্মিতব্য চলচ্চিত্র ‘রেণুর মুক্তিযুদ্ধ’। বেগম ফজিতুলন্নেসা মুজিব এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সপরিবারের মুক্তিযুদ্ধের বন্দি সময়ের সত্য কাহিনি এ সিনেমায় ফুটে উঠবে। ২০২২-২৩ অর্থ বছরে সিনেমাটি সরকারি অনুদান পেয়েছে।

রোকেয়া প্রাচী অভিনীত ‘যাপিত জীবন’ সিনেমা মুক্তির অপেক্ষায়। দেশ ভাগ ও ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে সরকারি অনুদানে নির্মিত হয়েছে সিনেমাটি। সেলিনা হোসেনের উপন্যাস অবলম্বনে এটি পরিচালনা করেছেন হাবিবুল ইসলাম হাবিব।