বিনোদন

তোমার হাসি সংক্রামক, তোমার ভালোবাসা অসীম, কাজলকে অজয়

বলিউড অভিনেত্রী কাজল। গতকাল (৫ আগস্ট) ছিল জনপ্রিয় এই অভিনেত্রীর জন্মদিন। এদিন, ৫০ বছর পূর্ণ হয় তার। বিশেষ দিনে ভক্ত-অনুরাগীদের শুভেচ্ছা বার্তায় ভেসেছেন কাজল। তার স্বামী অভিনেতা অজয় দেবগনও জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

ইনস্টাগ্রামে কাজলের সঙ্গে তোলা রোমান্টিক একটি ছবি পোস্ট করে ভালোবাসার অভিব্যক্তি প্রকাশ করেছেন অজয়। তাতে তিনি লেখেন, ‘তোমার হাসি সংক্রামক, তোমার ভালোবাসা অসীম এবং তোমার শক্তি—। তুমি এমন একজন যে, আমার জীবনে আনন্দ নিয়ে আসে। শুভ জন্মদিন কাজল।’

এর আগ কাজল জানিয়েছিলেন, জন্মদিনে কোনো কাজ রাখেন না তিনি। বরাবরের মতো এবারো তার ব্যত্যয় ঘটেনি। বিশেষ দিনে কাজলের বাড়ির সামনে কেক নিয়ে ভিড় জমান তার ভক্তরা। পরে ভক্তদের সঙ্গে কেক কাটেন এই অভিনেত্রী। যার একটি ভিডিও অন্তর্জালে ভাইরাল হয়েছে।  

‘হালচাল’ সিনেমার সেটে অজয় ও কাজলের ঘনিষ্ঠতা তৈরি হয়। এরপর ১৯৯৯ সালে বিয়ে করেন তারা। ‘গুন্ডারাজ’ (১৯৯৫), ‘ইশক’ (১৯৯৫), ‘পেয়ার তো হোনা হি থা’ (১৯৯৮), ‘দিল কিয়া কারে’ (১৯৯৯), ‘রাজু চাচা’ (২০০০), ‘ইউ মি অউর হাম’ (২০০৮), ‘তুনপুর কা সুপারহিরো’ (২০১০) ইত্যাদি সিনেমায় একসঙ্গে অভিনয় করেছেন এই জুটি। অজয়-কাজলের দুই সন্তান— মেয়ে নায়সা ও ছেলে যুগ।

ভারতের মহারাষ্ট্র প্রদেশের মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন কাজল। তার পরিবার সিনেমার সঙ্গে যুক্ত থাকায় খুব ছোটবেলায় রুপালি জগতের সঙ্গে যুক্ত হয়ে যান তিনি। তার মা অভিনেত্রী তনুজা মুখার্জি ও বাবা পরিচালক সোমু মুখার্জি।

তার অভিনয় ক্যারিয়ার শুরু হয় ১৯৯২ সালে, ‘বেখুদি’ সিনেমা দিয়ে। মুক্তির পর খুব একটা চলেনি। তারপরই শুরু হয় কাজলের বিজয়রথ। ১৯৯৩ সালে কাজ করেন শাহরুখ খানের সঙ্গে ‘বাজিগর’ সিনেমায়। প্রথম সিনেমায় নিজেকে মেলে ধরতে না পারলেও ‘বাজিগর’ দিয়ে নিজের জাত চেনান। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি কাজলকে।