বিনোদন

বিচারকের আসনে রাকা জামান

মডেলিংয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন দুবাই প্রবাসী রাকা জামান। এখনো নিয়মিত মডেলিং করছেন। দেশ ও দেশের বাইরের নানা ফ্যাশন হাউজের পণ্যের মডেল হয়ে নিজের ক্যারিয়ার বেশ পাকাপোক্ত করেছেন। এবার দুবাইভিত্তিক একটি সুন্দরী প্রতিযোগিতায় প্রথমবারের মতো বিচারকের দায়িত্ব পালন করছেন রাকা।

কিছুদিন আগে শুরু হয়েছে ‘মিস ইউনিভার্স ইন্ডিয়া-ইউএই ২০২৪’। দুবাইভিত্তিক আন্তর্জাতিক এই সুন্দরী প্রতিযোগিতায় দুবাইয়ে বসবাসরত ইন্ডিয়াসহ অন্যান্য দেশের প্রতিযোগীরা অংশ নিয়েছেন। সম্প্রতি দুবাইয়ের মেরিনায় অবস্থিত একটি লাক্সারি ইয়টে হয়েছে এ প্রতিযোগিতার সেমি ফাইনাল।

বাছাই করা ২০ জন প্রতিযোগীর ‘সামার স্যুট’ ও ‘বিকিনি পোশাক’ পরিহিত পারফরম্যান্স বিচারকদের মুগ্ধ করে। এ আসরে দুবাই, ইন্ডিয়া, ফিলিপাইন, পাকিস্তান, সিরিয়া, নেপালের বিচারকমণ্ডলীর সঙ্গে ছিলেন বাংলাদেশের তাসনুবা রাইসা রাকা। আগামী ১৭ আগস্ট ‘মিস ইউনিভার্স ইন্ডিয়া-ইউএই ২০২৪’-এর চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আন্তর্জাতিক প্ল্যাটফর্মে এ ধরনের কাজে নিয়মিত হতে চাই। এর মাধ্যমে বিশ্ব দরবারে আমার দেশ পরিচিতি পাবে এবং এই অর্জনগুলোর জন্য আমার দেশের মানুষ গর্ব করতে পারবে। বিদেশের মাটিতে এই সাফল্য আমাকে কাজের প্রতি আরো বেশি আগ্রহী করে তুলছে। সবাই আমার জন্য দোয়া করবেন, যেন ভবিষ্যতেও আমি এভাবেই আপনাদের ভালো কাজ উপহার দিয়ে যেতে পারি এবং বিশ্ব দরবারে আমার দেশের নাম উজ্জ্বল করতে পারি।’