বিনোদন

আমার সন্তানেরাই আমার কথা শুনে না: আমির খান

বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান। দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে অসংখ্য দর্শকপ্রিয় ও ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন। অভিনেতা আমির খানকে তার ভক্ত-অনুরাগীরা যেমন ভালোবাসেন, তেমনি ব্যক্তি আমিরেরও ভক্ত। বলিউড ইন্ডাস্ট্রিতে তার চিন্তা-ভাবনার আলাদা কদর রয়েছে।

মজার বিষয় হলো, কিছু দিন আগে আমির খান জানান, তার ছেলে-মেয়েরাই তার কথা শুনেন না। এ কথা শুনে অনেকেই বিস্মিত হলেও এটাই সত্যি। ‘দ্য গ্রেট ইন্ডিয়ান কপিল শো’-তে অতিথি হিসেবে হাজির হয়ে এমন মন্তব্য করেন আমির। কয়েক দিন আগে একই শোয়ে হাজির হয়ে সাইফ আলী খান তার পুত্র ইব্রাহিমকে আমির খানের এই বক্তব্য শোনার পরামর্শ দেন। তারপর আমিরের এই বক্তব্য জোরালোভাবে আলোচনায় উঠে এসেছে। আমির খান ঠিক কি কি বলেছেন?

এ শোয়ে আমির খান বলেন, “আমার সন্তানেরাই আমার কথা শুনে না। মাঝে মাঝে আমার মনে হয়, এই প্রজন্ম মাঝপথে আটকে আছে। আমরা আমাদের বাবা-মায়ের কথা শুনতাম, এটাতে আমরা অভ্যস্ত ছিলাম। আমরা ভেবেছিলাম, আমাদের ছেলে-মেয়েরাও আমাদের কথা শুনবে এবং সেই সময় চলে এসেছে। যেমন: রণবীর সিং তার গানে বলেছিলেন— ‘আমাদের সময় চলে এসেছে।’ কিন্তু যখন আমরা বাবা-মা হলাম, আমাদের সন্তানেরা বদলে গেল। তারা শুধু আমাদের কথাই শুনে না। প্রথমে, আমাদের বাবা-মা আমাদের বকাঝকা করতেন, এখন আমাদের ছেলে-মেয়েরাও একই কাজ করছে।”

আমির খানের অনেক সহকর্মী তাদের সন্তানদের পথ নির্দেশের জন্য বলেন। তারা আশা করেন যে, আমিরের বিস্তৃত অভিজ্ঞতা ও গভীর অন্তর্দৃষ্টি থেকে তাদের সন্তানেরা অনেক কিছু শিখবে। এমন একটি ঘটনার বর্ণনা দিয়ে আমির খান বলেন, “জাগ্গু (জ্যাকি শ্রফ) আমার খুব ভালো বন্ধু। তার ছেলে টাইগার যখন ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখতে যাবে, তখন জাগ্গু (জ্যাকি শ্রফ) আমাকে বলেছিলেন, ‘সে (টাইগার) আমার পুত্র। তুমি তার সঙ্গে একবার দেখা করো, তার সঙ্গে কথা বলো এবং দেখো, সে কেমন আছে।”

ব্যক্তিগত জীবনে ভালোবেসে অভিনেত্রী রিনা দত্তর সঙ্গে প্রথমবার সংসার বাঁধেন আমির খান। ১৯৮৬ সালে কয়েকজন বন্ধুর সহযোগিতায় ম্যারেজ রেজিস্টার অফিসে গিয়ে বিয়ে করেন রিনা ও আমির। তাদের দাম্পত্য জীবনে দুই সন্তান— জুনাইদ ও ইরা। ২০০২ সালে এই দম্পতির বিবাহবিচ্ছেদ হয়।

রিনার সঙ্গে বিচ্ছেদের পর কিরণ রাওয়ের সঙ্গে আমিরের ঘনিষ্ঠতা বাড়তে থাকে। এই অভিনেতার ‘লগান’ সিনেমার সেটেই তাদের পরিচয় হয়। এক সময় বন্ধুত্ব থেকে প্রেম এবং ২০০৫ সালে এই জুটির বিয়ে হয়। এ সংসারে আজাদ রাও খান নামে একটি পুত্রসন্তান রয়েছে। ২০২১ সালের ৩ জুলাই যৌথ বিবৃতিতে বিচ্ছেদের ঘোষণা দেন এই যুগল।

তথ্যসূত্র: সিয়াসাত ডটকম