বিনোদন

অভিনয়শিল্পী সংঘের অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটির প্রধান তারিক আনাম খান

দেশের প্রায় সবখানে সংস্কারের ডাক উঠেছে। সেই ধারাবাহিকতায় ছোটপর্দার অভিনয় শিল্পীদের সংগঠন অভিনয়শিল্পী সংঘের সংস্কার চেয়ে সোচ্চার হন শিল্পীরা। সংগঠনের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে সংস্কারের দাবি জানান শিল্পীরা।

তারই ধারাবাহিকতায় গতকাল (১৮ সেপ্টেম্বর) রাজধানীর মহাখালীর এক কনভেনশন হলে জরুরি সভা ডাকে শিল্পী সংঘ। সেখানে বর্তমান কমিটিকে যেকোনো সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত রেখে অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি গঠন করা হয়েছে।

চার মাস মেয়াদি নতুন এই কমিটির প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে নাট্যজন ও গুণী অভিনেতা তারিক আনাম খানকে। বিষয়টি নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম।

তিনি বলেন, সবার সব কথা শুনে তারিক আনাম খানকে প্রধান করে ‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’ নামে একটি নতুন কমিটি গঠন করা হয়েছে। শিল্পীদের নিয়ে তিনি আগামী চার মাস কমিটিতে থাকবেন এবং সংস্কারের জন্য কাজ করবেন। এরপর একটা নির্দিষ্ট সময় দেখে নির্বাচনের ঘোষণা করবেন।

তবে সংস্কারকামী শিল্পীরা সংঘের সভাপতি, সাধারণ সম্পাদকসহ যারা বিগত সরকারের দলীয়ভুক্ত ছিলেন তাদের পদত্যাগের দাবি তোলা হলেও কেউই পদত্যাগ করছেন না বলে জানা গেছে।

এ প্রসঙ্গে আহসান হাবিব নাসিম বলেন, আমাদের ২১ সদস্যবিশিষ্ট কমিটির কেউই পদত্যাগ না করলেও এই চার মাস তারা তাদের দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করবেন। কিন্তু তারা কোনো মেজর সিদ্ধান্ত নিতে পারবেন না। সেটা শুধু কমিটির প্রধানই পারবেন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) থেকেই অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটির দায়িত্ব পালন করবেন তারিক আনাম। তবে তার সঙ্গে কমিটিতে আরো চারজন থাকবেন বলে জানা গেছে। তবে কারা থাকবেন তা এখনো জানানো হয়নি।