বিনোদন

সালমান শাহকে স্মরণ করে শাবনূরের পোস্ট

‘তুমি আমার’, ‘সুজন সখী’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘তোমাকে চাই’, ‘আনন্দ অশ্রু’— জনপ্রিয় এসব সিনেমায় অভিনয় করেন তারকা জুটি সালমান শাহ-শাবনূর। এই জুটি একসঙ্গে ১৪টি সিনেমায় অভিনয় করেন। ওই সময়ে সালমান শাহর সঙ্গে শাবনূরের প্রেমের গুঞ্জন চাউর হয়েছিল।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) অমর নায়ক সালমান শাহর ৫৩ বছর পূর্ণ হলো। বিশেষ এই দিনে সালমান শাহকে স্মরণ করে ফেসবুকে পোস্ট দিয়েছেন শাবনূর। তাতে এ অভিনেত্রী লেখেন, ‘বাংলা চলচ্চিত্রের যুবরাজ সালমান শাহ এক অকৃত্রিম ভালোবাসার নাম, এক ইতিহাসের নাম। প্রিয় এই নক্ষত্র এখনো আমাদের সবার হৃদয়ে, ভাবনায়, অনুভবে বেঁচে আছে, বেঁচে থাকবে চিরকাল।’

প্রার্থনা করে শাবনূর লেখেন, ‘জন্মদিনে বরাবরের মতো পরম শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করছি তোমাকে। আল্লাহপাক তোমাকে জান্নাতবাসী করুন।’

সবার প্রিয় নায়ক সালমান শাহ ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পৃথিবীর মায়া কাটিয়ে পরপারে পাড়ি জমান। মৌসুমীর সঙ্গে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় সালমানের অভিষেক হয়। পরে মৌসুমীর সঙ্গে আরো দুটি সিনেমা ‘স্নেহ’ ও ‘অন্তরে অন্তরে’ অভিনয় করলেও আর কোনো সিনেমায় তাদের দেখা যায়নি।

অন্যদিকে, শাবনূরের সঙ্গেই বেশি সিনেমায় অভিনয় করেছেন সালমান শাহ; যে জুটিকে এখনো সিনেমার অন্যতম সেরা জুটি হিসেবে আখ্যা দেওয়া হয়। সালমানের সঙ্গে জুটি হয়ে আরো অভিনয় করেছিলেন শাবনাজ, শাহনাজ, লিমা, শিল্পী, শ্যামা, সোনিয়া, বৃষ্টি, সাবরিনা ও কাঞ্চি।