বিনোদন

অন্তরঙ্গ দৃশ্য নিয়ে মুখ খুললেন মালবিকা

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী মালবিকা মোহানান। অর্ধযুগ আগে বলিউড সিনেমায় অভিষেক ঘটে তার। এরপর আর কোনো হিন্দি সিনেমায় দেখা যায়নি। দীর্ঘ বিরতির পর ‘যুধরা’ নামে একটি হিন্দি সিনেমায় অভিনয় করেছেন মালবিকা। এতে তার বিপরীতে অভিনয় করেছেন সিদ্ধান্ত চতুর্বেদী।

রবি উদয়ওয়ার নির্মিত ‘যুধরা’ সিনেমা গত ২০ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। সিনেমাটিতে ‘সাথিয়া’ শিরোনামে একটি রোমান্টিক গান রয়েছে। এ গানে রোমান্স করতে দেখা যায় মালবিকা-সিদ্ধান্তকে। শুধু তাই নয়, এ জুটির একাধিক অন্তরঙ্গ দৃশ্য রয়েছে; যা নিয়ে অন্তর্জাল জোর চর্চা চলছে। অবশেষে বিষয়টি নিয়ে মুখ খুললেন মালবিকা।

সিদ্ধার্থ কানানকে সাক্ষাৎকার দিয়েছেন মালবিকা। এ আলাপচারিতায় অন্তরঙ্গ দৃশ্যে অভিনয়ের অভিজ্ঞতা জানান তিনি। মালবিকা মোহানান বলেন, ‘গানটির শুটিং করার সময়ে অন্তরঙ্গ দৃশ্যের চেয়ে ঠান্ডার ব্যাপারে আমরা বেশি সজাগ ছিলাম। আমরা একাধিক অন্তরঙ্গ মুহূর্তের শুটিং করেছি, যেখানে চুম্বন দৃশ্য রয়েছে। আমরা ঢেউয়ের বিপরীতে ছিলাম, সম্পূর্ণ ভিজে গিয়েছিলাম এবং পানি হিমায়িত ছিল! সর্বশেষ আমাদের মনে কেবল চুম্বন ছিল।’

অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় করাটা সহজ নয়। তা উল্লেখ করে মালবিকা বলেন, ‘অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় করা এবং স্বস্তি বোধ করা সহজ নয়। শুটিং সেটে এখন ইন্টিমেসি কো-অর্ডিনেটর রাখা হচ্ছে। এটি ভালো দিক। অন্তরঙ্গ হওয়ার প্রক্রিয়াটি, কাজটি করার মতো সহজ নয়। কিন্তু ইন্টিমেসি কো-অর্ডিনেটর কাজটি সহজ করে দিচ্ছে।’

চুম্বন দৃশ্যের ‘বিহাইন্ড দ্য সিন’ নিয়ে মালবিকা মোহানান বলেন, “আমরা যখন পরস্পরের কাছাকাছি ছিলাম, তখন আমাদের মনে হয়েছিল, ‘আমরা কি ঠিক আছি?’ আসলে খুবই ঠান্ডা ছিল। চুম্বন দৃশ্যের অধিকাংশ ‘বিহাইন্ড দ্য সিন’ দেখে খুবই বোকা বোকা লাগছিল এবং মজার ছিল।”

গানটিতে মালবিকা ও সিদ্ধান্তকে সাগরের পানিতে ও সৈকতে রোমান্স করতে দেখা যায়। একটি দৃশ্যে দেখা যায়, মালবিকার পরনে বিকিনি, সারং। সিদ্ধান্তের গায়ে সাদা রঙের খোলা শার্ট। দু’জনেই সৈকত দিয়ে পরস্পরের দিকে ছুটে যান। এ দৃশ্যের বিষয়ে মালবিকা বলেন, ‘একই ফ্যাশনে প্রিয় অভিনেতা-অভিনেত্রীদের রোমান্স দেখে দেখে বড় হয়েছি। সুতরাং এটি আমার জন্য অভিভূত হওয়ার মতো মুহূর্ত ছিল।’

‘যুধরা’ সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্রে আরো অভিনয় করেছেন— গজরাজ রাও, রাম কাপুর, শিল্পা শুক্লা, রাজ অর্জুনের মতো শিল্পীরা।

মডেলিংয়ের মাধ্যমে শোবিজ অঙ্গনে পা রাখেন মালবিকা। ২০১৩ সালে মালায়ালাম ভাষার ‘পাত্তাম পোলে’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন তিনি। ২০১৬ সালে ‘নানু মটু ভারালক্ষ্মী’ সিনেমার মাধ্যমে কন্নড় ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখেন তিনি।

২০১৭ সালে ‘বিয়ন্ড দ্য ক্লাউডস’ সিনেমার মাধ্যমে বলিউডে তার অভিষেক হয়। ২০১৯ সালে ‘পিতা’ সিনেমার মাধ্যমে তামিল ফিল্ম ইন্ডাস্ট্রিতে তার পথচলা শুরু। দক্ষিণী সিনেমার প্রথম সারির অনেক নায়কের সঙ্গে জুটি বেঁধে পর্দায় হাজির হয়েছেন এই নায়িকা। বর্তমানে তামিল ও তেলেগু ভাষার দুটো সিনেমার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করেছেন মালবিকা।