বিনোদন

বিয়ে বাড়িতে কেন নাচেন না, অ্যাপার্টমেন্টে বসবাস না করার কারণ জানালেন শাহরুখ

দীর্ঘ সংগ্রামের পর নিজের বর্তমান অবস্থান তৈরি করেছেন বলিউড বাদশা শাহরুখ খান। দ্য ইকোনোমিক টাইমসের তথ্য অনুসারে— চলতি বছরের হিসাব অনুযায়ী, শাহরুখ খানের মোট সম্পদের পরিমাণ ৭ হাজার ৩০০ কোটি রুপি (১০ হাজার ৪০০ কোটি টাকার বেশি)। কিন্তু একসময় টাকার জন্য বিয়ের অনুষ্ঠানেও নাচতেন তিনি। যদিও এখন আর তেমনটা দেখা যায় না।

আইফা অ্যাওয়ার্ডস প্রদান উপলক্ষে কয়েক দিন আগে সংযুক্ত আরব আমিরাতে যান শাহরুখ খান। এ মঞ্চে একজন প্রশ্ন করেন, এখন কেন তাকে বিয়ের অনুষ্ঠানে নাচতে দেখা যায় না? জবাবে শাহরুখ খান বলেন, ‘আগে আমি মেয়ের জামাইয়ের বয়সে ছিলাম, এখন শ্বশুর হওয়ার বয়সে আছি।’

বলিউডের তাবড় তাবড় অভিনয়ীশল্পীরা বান্দ্রার বিভিন্ন অ্যাপার্টমেন্টে বসবাস করেন। কিন্তু শাহরুখ খান সেখানে একেবারেই আলাদা। মুম্বাইয়ের বান্দ্রার সমুদ্রমুখী প্রাসাদসম বাংলো ‘মান্নাত’-এ পরিবার নিয়ে বসবাস করেন এই অভিনেতা। কিন্তু এমনটা কেন? অনেকটা মজার ছলে এ প্রশ্নের জবাবে শাহরুখ খান বলেন, ‘আমার উপরে কেউ হতে পারে না।’

নিজের জীবনের কঠিন সময় নিয়েও কথা বলেন শাহরুখ খান। ২০২১ সালে শাহরুখ পুত্র আরিয়ান খানকে গ্রেপ্তার করা হয়। তখন ‘জওয়ান’ সিনেমার শুটিংও চলছিল। ওই সময়টা ছিল তার জীবনের সবচেয়ে কঠিন সময়। এ অভিনেতা জানান, এই কঠিন সময় তার পাশে ছিলেন স্ত্রী গৌরী খান।

ব্যাখ্যা করে শাহরুখ খান বলেন, “কেউ একজন মনে করিয়ে দিয়েছিলেন যে, সিনেমা বানাতে গেলে অর্থের প্রয়োজন। তাই আমি গৌরীকে ধন্যবাদ জানাতে চাই। গৌরীই বোধ হয় একমাত্র স্ত্রী, যিনি স্বামীর জন্য অনেক অর্থ ব্যয় করেন। আমাদের ক্ষেত্রে উল্টোটা সচরাচর হয় না। ‘জওয়ান’ সিনেমা তৈরির সময়ে আমরা খুবই কঠিন সময় পার করেছি।”

দীর্ঘ ৪ বছর পর ২০২৩ সালে রাজকীয়ভাবে বড় পর্দায় ফিরেন শাহরুখ খান। এ বছর তিনটি ব্লকবাস্টার হিট সিনেমা উপহার দেন তিনি। এগুলো হলো— ‘পাঠান’, ‘জওয়ান’ ও ‘ডাঙ্কি’।