বিনোদন

১ হাজার নৃত্যশিল্পীর সঙ্গে আইটেম গানে নাচলেন নাগা-সাই পল্লবী

ভারতের দক্ষিণী সিনেমার অভিনেত্রী সাই পল্লবী। সাধারণত রোমান্টিক-ড্রামা ঘরানার সিনেমায় বেশি দেখা যায় তাকে। ভার্সেটাইল অভিনয়শিল্পী হিসেবেও দারুণ খ্যাতি কুড়িয়েছেন। নাচেও পারদর্শী এই নায়িকা।

সাই পল্লবীর পরবর্তী সিনেমা ‘থান্ডেল’। এ সিনেমায় নাগা চৈতন্যর বিপরীতে অভিনয় করছেন এই অভিনেত্রী। এটি পরিচালনা করছেন তরুণ পরিচালক চান্দু মন্ডেটি। সম্প্রতি সিনেমাটির আইটেম গানের শুটিং করেন নির্মাতারা। এতে ১ হাজার নৃত্যশিল্পীর সঙ্গে পারফর্ম করেছেন নাগা-সাই।

এ সিনেমা টিমের একজন সদস্য ইন্ডিয়া টুডে-কে বলেন, ‘আইটেম গানটি রচনা করেছেন দেবী শ্রী প্রসাদ। এর কোরিওগ্রাফি করেছেন শেখর মাস্টার। গানটিতে নাগা চৈতন্য ও সাই পল্লবীর সঙ্গে ১ হাজার নৃত্যশিল্পী পারফর্ম করেছেন।’

মাইক্রোব্লগিং সাইট এক্সে (টুইটার) ‘থান্ডেল’ শিরোনামে একটি অ্যাকাউন্ট খোলা হয়েছে। তাতে আইটেম গানের বেশ কিছু স্থিরচিত্র প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা। এতে দেখা যায়, পাহাড়ের আদলে বিশাল একটি সেট তৈরি করা হয়েছে। ঝলমলে এ সেটে ঐতিহ্যবাহী পোশাকে সেজেছেন সাই পল্লবী ও নাগা চৈতন্য। এ জুটির সঙ্গে দলবদ্ধভাবে নাচ পরিবেশন করছেন একঝাঁক নৃত্যশিল্পী।

এসব ছবির ক্যাপশনে লেখা হয়েছে, ‘শিবা-পার্বতীর জন্য মিউজিক্যাল ট্রিট। দুর্দান্ত এই গান দীর্ঘদিন মনে রাখবেন। গানের আয়োজন, নাগা-সাইয়ের পারফরম্যান্সের কারণে গানটি বিশেষ হতে চলেছে।’

ভারতের অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামে ‘থান্ডেল’ সিনেমার সেট তৈরি করা হয়েছে। যার ফলে শ্রী মুখালিঙ্গম মন্দিরের তাৎপর্য এবং বার্ষিক শিবরাত্রি উৎসবের বিষয়বস্তু চলচ্চিত্রটির গল্প তুলে আনা হবে।

এর আগে সিনেমাটির গল্প প্রসঙ্গে ‘কার্তিকেয়া টু’খ্যাত পরিচালক চান্দু পিঙ্কভিলাকে বলেছিলেন, ‘কার্তিক নামে স্থানীয় এক যুবকের বাস্তব ঘটনা নিয়ে গড়ে উঠেছে সিনেমাটির কাহিনি। ঘটনাটি ২০১৮ সালে ঘটেছিল। দুই বছর ব্যয় করে আমরা চিত্রনাট্য প্রস্তুত করেছি। সিনেমার গল্প শোনে নাগা মুগ্ধ।’

কার্তিক নামে যুবকের চরিত্র রূপায়ন করছেন নাগা। চরিত্রটি বাস্তবসম্মতভাবে চিত্রায়নের জন্য জেলেপাড়ায় গিয়েছিলেন নাগা। সেখানে জেলেদের জীবনযাপন, তাদের বডি ল্যাঙ্গুয়েজ এবং গ্রামের অবকাঠামো পর্যবেক্ষণ করেন এই নায়ক।

গীতা আর্টসের ব্যানারে ‘থান্ডেল’ সিনেমা প্রযোজনা করছেন বানি ভাস। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের ২০ ডিসেম্বর সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তির কথা রয়েছে।