বিনোদন

বিয়ের মঙ্গলসূত্র কেনারও টাকা ছিল না ওম পুরির: স্ত্রী নন্দিতা

বলিউডের দাপুটে খল অভিনেতা ওম পুরি। ২০১৭ সালে পরপারে পাড়ি জমান এই শক্তিমান অভিনেতা। ১৯৯৩ সালে লেখক-সাংবাদিক নন্দিতা পুরিকে বিয়ে করেন। ওই সময়ে তার অর্থনৈতিক অবস্থা খুবই করুণ ছিল। বিয়ের সময়ে মঙ্গলসূত্র কিনে দেওয়ার অর্থও তার কাছে ছিল না বলে জানিয়েছেন নন্দিতা।

কয়েক দিন আগে সিদ্ধার্থ কানানকে সাক্ষাৎকার দিয়েছেন নন্দিতা পুরি। এ আলাপচারিতায় তিনি বলেন, “ওমজি আমাকে বলেছিলেন, ‘তোমার জন্য মঙ্গলসূত্র কেনার মতো টাকাও আমার কাছে নেই। আমার কাছে অনেক কিছুই নেই। কিন্তু আমার কাছে দুটো হাত আছে, যা দিয়ে দেখব তুমি ভালো আছো কিনা!’ সেখান থেকে আমরা অনেকটা পথ পাড়ি দিয়েছিলাম।”

বিয়ের ৬ মাস পরে নন্দিতাকে মঙ্গলসূত্র কিনে দিয়েছিলেন ওম পুরি। এ তথ্য উল্লেখ করে নন্দিতা বলেন, “বিয়ের ৬-৭ মাস পর আমাকে মঙ্গলসূত্র কিনে দিয়েছিলেন। হলিউডের রোমান্টিক-হরর ঘরানার ‘উলফ’ সিনেমায় অভিনয় করার পরের ঘটনা এটি।”

ঘটনা ব্যাখ্যা করে নন্দিতা পুরি বলেন, “তিনি একটি ফার্স্ট-ক্লাস টিকিট পেয়ে আমাকে বলেছিলেন, ‘চলো যুক্তরাষ্ট্রে যাই। এই টিকিটকে দুটো বিজনেস ক্লাস টিকিটে পরিবর্তন করে নেব। লস অ্যাঞ্জেলেস, হলিউডে আমরা হানিমুন সেরে নেব।’ সেখান থেকে ফেরার অনেক পরে মঙ্গলসূত্র ও বিয়ের আংটি উপহার দিয়েছিলেন।”

সত্তরের দশকের মাঝামাঝি সময়ে চলচ্চিত্রে পা রাখেন ওম পুরি। ১৯৯১ সালে অভিনেত্রী অনু কাপুরের বোন সীমা কাপুরকে বিয়ে করেন তিনি। কিন্তু ৮ মাসের মাথায় বিবাহবিচ্ছেদ ঘটে তাদের। ১৯৯৩ সালে নন্দিতা পুরিকে বিয়ে করেন ওম পুরি। এ সংসারে তাদের একটি পুত্র সন্তান রয়েছে।

তথ্যসূত্র: ইন্ডিয়া টুডে