বিনোদন

ইমরান হাশমি একজন ভদ্রলোক: মল্লিকা শেরাওয়াত

অনুরাগ বসু নির্মিত বহুল আলোচিত বলিউড সিনেমা ‘মার্ডার’। মহেশ ভাট প্রযোজিত এ সিনেমা ২০০৪ সালে মুক্তি পায়। এতে জুটি বেঁধে অভিনয় করেন মল্লিকা শেরাওয়াত ও ইমরান হাশমি। সিনেমাটিতে তাদের রোমান্স, ঘনিষ্ঠ দৃশ্য নিয়ে হইচই পড়ে গিয়েছিল।

‘মার্ডার’ মুক্তির পর কেটে গেছে দুই দশক। ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয়ের অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন মল্লিকা শেরাওয়াত। ভারতীয় গণমাধ্যম হাটারফ্লাইকে দেওয়া সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে কথা বলেন ৪৭ বছর বয়সি এই অভিনেত্রী। পাশাপাশি ইমরান হাশমিকে নিয়েও মন্তব্য করেছেন এই নায়িকা।   

এ আলাপচারিতায় মল্লিকা শেরাওয়াত বলেন, “মহেশ ভাটের সেটে সব মেয়েরাই নিরাপদ। আমি খুবই নিরাপদবোধ করেছিলাম। এমনকি, ‘মার্ডার’ সিনেমার সেই সাহসী দৃশ্যের সময়েও। অবশ্য, ওই দৃশ্যের শুটিংয়ের সময়ে কিছু অস্বস্তিবোধ করেছিলাম। কারণ তখন সেটে আরো অনেক মানুষ উপস্থিত ছিলেন। কিন্তু ভাট সাব ও ইমরান হাশমি আমাকে খুবই সহজ করে তুলেছিলেন। ইমরান হাশমি সত্যি একজন ভদ্রলোক।”

ইমরান-মল্লিকার রসায়ন রুপালি পর্দায় জমলেও বাস্তবে ততটা ছিল না। এ সিনেমার শুটিং সেটে তাদের ঝগড়া হয়েছিল। মূলত, সেখান থেকেই দ্বন্দ্বের সূচনা। যার ফলে ভক্তরা আশায় থাকলেও এরপর ইমরান-মল্লিকাকে একসঙ্গে পর্দায় দেখা যায়নি। এমনকি পর্দার বাইরেও তাদের দীর্ঘদিন একসঙ্গে দেখা যায়নি। যদিও পরবর্তীতে এই তিক্ত সম্পর্ক মিষ্টি হয়।

অন্য এক সাক্ষাৎকারে মল্লিকা শেরাওয়াত বলেছিলেন, “মার্ডার’ সিনেমার শুটিংয়ের পর ইমরান হাশমির সঙ্গে আর কথা বলিনি। আমার মনে হয়, সেটা খুব ছেলেমানুষি ছিল। যত দূর মনে পড়ে, সিনেমার প্রচারের সময়ে আমাদের ভুল–বোঝাবুঝি হয়েছিল। ওটা একদম জরুরি ছিল না। আমার পক্ষ থেকেও খুব বোকামি ছিল।’

কয়েক মাস আগে নিউজ১৮-কে সাক্ষাৎকার দেন ইমরান হাশমি। মল্লিকার সঙ্গে পুরোনো ঘটনা সামনে আসতেই ইমরান হাশমি বলেন, ‘ওই সময়ে আমরা তরুণ ও বোকা ছিলাম। আপনি আপনার জীবনে এমন এক পর্যায়ের মধ্য দিয়ে যান, যেখানে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা খুবই সীমিত থাকে এবং আপনি খুবই আবেগপ্রবণ হয়ে থাকেন।’

মল্লিকা ও ইমরান পাল্টাপাল্টি মন্তব্যও করেছিলেন, যা তাদের দূরত্ব আরো বাড়িয়ে দিয়েছিল। এ বিষয়ে ইমরান হাশমি বলেন, ‘কিছু খারাপ কথা আমি যেমন বলেছিলাম, তেমনি সেও বলেছিল। কিন্তু সেসব এখন অতীত। সেগুলো আমরা একপাশে রেখে দিয়েছি। তার সঙ্গে দেখা হয়ে ভালো লেগেছে। সে আমার সহশিল্পী, আমি যদি তার সঙ্গে পুনরায় কাজ করতে পারতাম!’

৫ কোটি রুপি বাজেটে নির্মিত ‘মার্ডার’ সিনেমায় আরো অভিনয় করেছিলেন— রাজ, অস্মিত প্যাটেল, কাশ্মিরা শাহ প্রমুখ। মুক্তির পর বক্স অফিসে সিনেমাটি আয় করেছিল ২২ কোটি রুপির বেশি।

বলিউডের আলোচিত অভিনেত্রী মল্লিকা শেরাওয়াত অভিনয় ক্যারিয়ারে বেশ কিছু দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন। বলিউডের পাশাপাশি জ্যাকি চ্যানের সঙ্গে ‘দ্য মিথ’ সিনেমায় অভিনয় করে আন্তর্জাতিক অঙ্গনেও পরিচিতি পেয়েছেন।

অভিনয়ে এখন আর তেমন সরব নন মল্লিকা। সম্প্রতি নতুন একটি সিনেমায় অভিনয় করেছেন। মল্লিকা অভিনীত নতুন সিনেমা ‘ভিকি আউর বিদ্যা কা ওয়ালা ভিডিও’। ১১ অক্টোবর সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।