বিনোদন

‘জাতীয় ক্রাশ’ থেকে ‘জাতীয় অ্যাম্বাসেডর’ রাশমিকা

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী রাশমিকা মান্দানা। অভিনয় ও শরীরি সৌন্দর্যে ভক্তদের মুগ্ধ করেছেন। সার্চ ইঞ্জিন গুগলে ‘ভারতের জাতীয় ক্রাশ ২০২০’ নির্বাচিত হয়েছিলেন এই অভিনেত্রী।

‘জাতীয় ক্রাশ’ থেকে রাশমিকা এবার ভারতের জাতীয় সাইবার নিরাপত্তা প্রচারের অ্যাম্বাসেডর নির্বাচিত হলেন।

ইন্ডিয়া টুডে জানিয়েছে, ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন ইন্ডিয়ান সাইবারক্রাইম কো-অর্ডিনেটর সেন্টার ভারতের জাতীয় সাইবার নিরাপত্তা প্রচারের অ্যাম্বাসেডর হিসেবে রাশমিকাকে নির্বাচিত করেছে। ‘অ্যানিমেল’খ্যাত এ অভিনেত্রী সাইবার হুমকি সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং অনলাইন নিরাপত্তা প্রচারের লক্ষ্যে দেশব্যাপী প্রচারণা চালাবেন।

রাশমিকা মান্দানা তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও বার্তা দিয়েছেন। তাতে এ অভিনেত্রী বলেন, ‘আমরা এখন ডিজিটাল যুগে বাস করছি। এই সময়ে সাইবার ক্রাইম সর্বোচ্চ পর্যায়ে রয়েছে। সবাই এর প্রভাব দেখেছেন। আমি বিশ্বাস করি, অনলাইন বিশ্বকে রক্ষা করার জন্য কঠোর ব্যবস্থা নেওয়ার সময় এসেছে।’

‘আসুন আমরা নিজেদের এবং ভবিষ্যত প্রজন্মের জন্য একটি নিরাপদ সাইবার স্পেস গড়ে তুলতে ঐক্যবদ্ধ হই। আমি সচেতনতা আনতে চাই এবং যতটা সম্ভব সাইবার অপরাধ থেকে আপনাদের রক্ষা করতে চাই। ভারতের জাতীয় সাইবার নিরাপত্তা প্রচারের অ্যাম্বাসেডর হিসবে ভূমিকা রাখতে চাই।’ বলেন রাশমিকা।

গত বছরের শেষের দিকে রাশমিকা মান্দানার আপত্তিকর একটি ভিডিও ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়। যদিও এটি ডিপফেক ভিডিও ছিল। কিন্তু আপাতদৃষ্টিতে তা বোঝা কঠিন। এ ঘটনার পর বলিউড ও দক্ষিণী সিনেমার তারকারাও তার পাশে দাঁড়িয়েছিলেন।

রাশমিকা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘অ্যানিমেল’। এতে জুটি বেঁধে অভিনয় করেন রণবীর কাপুর-রাশমিকা মান্দানা। সন্দীপ রেড্ডি ভাঙা নির্মিত আলোচিত এ সিনেমা গত বছরের ১ ডিসেম্বর মুক্তি পায়। বক্স অফিসে ঝড় তোলার পাশাপাশি সিনেমাটি দর্শক-সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে। এ অভিনেত্রীকে ‘পুষ্পা টু’ সিনেমায় দেখা যাবে। আগামী ৬ ডিসেম্বর এটি মুক্তির কথা রয়েছে। তা ছাড়াও আরো পাঁচটি সিনেমার কাজ তার হাতে রয়েছে।