বিনোদন

সালমানের নিরাপত্তা নিয়ে উদ্বেগ, মুখ খুললেন ভাই আরবাজ

কয়েক দিন আগে গুলি করে হত্যা করা হয় ভারতের মহারাষ্ট্র রাজ্যের সাবেক মন্ত্রী ও ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) নেতা বাবা সিদ্দিককে। রাজনীতিবিদ হলেও বাবা সিদ্দিক বলিউড অভিনেতা সালমান খানের ঘনিষ্ঠ বন্ধু ছিলেন।

বাবা সিদ্দিকের হত্যার দায় নিয়েছে গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের দল। এই লরেন্স বিষ্ণোই সালমান খানকে একাধিকবার প্রাণনাশের হুমকি দিয়েছে। কেবল তাই নয়, তার বাড়ি লক্ষ্য করে গুলিও ছুঁড়েছে। ফলে জীবনের নিরাপত্তা নিয়ে কঠিন সময় পার করছেন সালমান খান ও তার পরিবার।

সালমান খানের নিরাপত্তা নিয়ে নানা শঙ্কার কথা শোনা যাচ্ছে। কিন্তু বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছিলেন সালমান ও তার পরিবার। অবশেষে এ নিয়ে নীরবতা ভাঙলেন সালমানের ছোট ভাই আরবাজ খান।

আরবাজ খান জুম টিভির সঙ্গে কথা বলেছেন। বর্তমান পরিস্থিতি জানিয়ে তিনি বলেন, “আমরা ভালো আছি। বলব না যে, আমরা পুরোপুরি ভালো আছি। কারণ পরিবারে অনেক কিছু ঘটছে।’

সালমানের নিরাপত্তার বিষয়ে আরবাজ খান বলেন, ‘আমি এটা বলছি না যে, এখন সবকিছুই ঠিক আছে। আমরা যা করতে পারি, তা আমাদের সেরাটা দিয়ে করার চেষ্টা করছি। এটা সবাইকে নিশ্চত করছি যে, সরকার এবং পুলিশের যা যা করা উচিত তা তা করছে এবং সে (সালমান) নিরাপদে আছে। প্রত্যেকে তার সেরাটা দিয়ে কাজটি করছেন।’

এ অবস্থায়ও আরবাজ খান তার সিনেমার প্রচারে সরব। তা উল্লেখ করে আরবাজ খান বলেন, “অবশ্যই, সবাই খুব চিন্তিত। কিন্তু ‘বান্দা সিং চৌধুরী’ সিনেমার প্রচারের জন্য বদ্ধপরিকর। আমার এই সিনেমা ২৫ অক্টোবর মুক্তি পাবে। সিনেমাটির মুক্তি নিশ্চিত করতে চাই। হ্যাঁ, এটা ঠিক যে অনেক কিছু ঘটছে। তবে আমার যা করা উচিত, তা করব।”

১৯৯৮ সালে যোধপুরে সিনেমার শুটিং চলাকালীন দুটি কৃষ্ণসার হরিণ হত্যার অভিযোগ রয়েছে সালমান খানের বিরুদ্ধে। বিষ্ণোই সম্প্রদায় কৃষ্ণসার হরিণকে পবিত্র বলে গণ্য করে। সেই সময় থেকে বিষ্ণোই সম্প্রদায়ের চক্ষুশূল সালমান। এরপর ক্রমাগত তাকে হত্যার হুমকি দিয়ে আসছে। বেশ কয়েকবার সালমান খানকে শার্প শুটার দিয়ে হত্যার ছক কষেছে গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই। এমনকি, সালমানের বাবা সেলিম খানকেও হত্যার হুমকি দিয়েছে তারা।

তথ্যসূত্র: টাইমস নাউ