বিনোদন

কাজলের সিনেমা কেন দেখতে চান না তার ছেলে-মেয়ে?

বলিউডের গুণী অভিনেত্রী কাজল। তার অভিনীত সিনেমা দেখার জন্য অপেক্ষায় থাকেন তার ভক্ত-অনুরাগীরা। কিন্তু কাজলের সিনেমা দেখতে চান না তার দুই সন্তান নিশা ও যুগ।

কাজল অভিনীত নতুন সিনেমা ‘দো পাত্তি’। আগামী ২৫ অক্টোবর নেটফ্লিক্সে মুক্তি পাবে এটি। এ উপলক্ষে নিউজ১৮-কে সাক্ষাৎকার দিয়েছেন কাজল। সেখানে এ তথ্য জানান ‘বাজিগর’খ্যাত এই নায়িকা।

আলাপচারিতায় সঞ্চালক জানতে চান, ‘দো পাত্তি’ সিনেমা কাজলের দুই সন্তান দেখেছেন কিনা। জবাবে কাজল বলেন, “তারা আমার অভিনীত ‘দো পাত্তি’ সিনেমার ট্রেইলার দেখেছে। তারা বলেছে, ‘সত্যি এটি ভালো হয়েছে।’ এরপর তাদের বলেছিলাম, এখনই সিনেমাটি দেখতে হবে। কিন্তু নিশা সিনেমাটি না দেখার জন্য নানা বাহানা তৈরি করে।”

ঘটনার বিস্তারিত বর্ণনা করে কাজল বলেন, ‘সিনেমাটি দেখতে হবে, এটা বলার পর আমার ছেলে কেবল মাথা নেড়েছিল। কিন্তু নিশা বলেছিলে— আমি সুইজারল্যান্ডে আছি, আমি বিশ্ববিদ্যালয়ে আছি, সামনে আমার পরীক্ষা ইত্যাদি ইত্যাদি।’

কাজল কন্যা নিশা

ছেলে-মেয়ে তার অভিনীত সিনেমা কেন দেখতে চান না? এ প্রশ্নের উত্তরে কাজল বলেন, ‘কারণ সিনেমায় আমার চরিত্র যখন কাঁদে, তা দেখে তারা অনুভব করে— তাদের মাম্মা (কাজল) সত্যি সত্যি কাঁদছে। আমার চরিত্র যা করে, সেটাকেই তারা বাস্তব মনে করে। আমার পারফরম্যান্স দেখলে তাদের মাঝে প্রভাব ফেলে।’

শশাঙ্ক চতুর্বেদী পরিচালিত ‘দো পাত্তি’ সিনেমায় বিদ্যা জ্যোতি চরিত্রে অভিনয় করেছেন কাজল। তা ছাড়াও অভিনয় করেছেন— কৃতি স্যানন, তানভি আজিম, শাহির শেখ প্রমুখ।

১৯৯২ সালে ‘বেখুদি’ সিনেমার মাধ্যমে অভিনয় ক্যারিয়ার শুরু হয় কাজলের। মুক্তির পর খুব একটা চলেনি। তারপরই শুরু হয় কাজলের বিজয়রথ। ১৯৯৩ সালে ‘বাজিগর’ সিনেমায় শাহরুখ খানের সঙ্গে কাজ করেন কাজল। প্রথম সিনেমায় নিজেকে মেলে ধরতে না পারলেও ‘বাজিগর’ দিয়ে নিজের জাত চেনান। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি কাজলকে।

১৯৯৯ সালে অভিনেতা অজয় দেবগনকে বিয়ে করেন কাজল। ২০০৩ সালে তাদের সংসার আলো করে জন্ম নেয় নিশা। ২০১০ সালে জন্মগ্রহণ করে পুত্র যুগ। সিঙ্গাপুরের ইউনাইটেড ওয়ার্ল্ড কলেজ অব সাউথ ইস্ট এশিয়াতে লেখাপড়া শেষ করে বর্তমানে সুইজারল্যান্ডে উচ্চতর ডিগ্রি নিচ্ছেন নিশা।