বিনোদন

চিরনিদ্রায় শায়িত হলেন সংগীতশিল্পী মনি কিশোর

চিরনিদ্রায় শায়িত হলেন নব্বই দশকের জনপ্রিয় সংগীতশিল্পী মনি কিশোর। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাত ১০টার পর রাজধানীর দক্ষিণ বনশ্রীর সুলতান ভূঁইয়া কবরস্থানে তাকে সমাহিত করা হয়। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন গীতিকার মিল্টন খন্দকার।

বিস্তারিত জানিয়ে গীতিকার মিল্টন খন্দকার বলেন, ‘মনি কিশোরের মেয়ে নিন্তী চৌধুরী সরকারিভাবে একটি কাগজ পাঠিয়েছেন। সেই কাগজটি প্রশাসন হাতে পেয়ে দাফনের অনুমতি দিয়েছে। বৃহস্পতিবার রাত ১০টায় রাজধানীর রামপুরার দক্ষিণ বনশ্রীর বায়তুল জান্নাত জামে মসজিদে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর মসজিদটির পাশেই সুলতান ভূঁইয়া কবরস্থানে তাকে সমাহিত করা হয়।’

গত ১৯ অক্টোবর রাজধানীর রামপুরার নিজ বাসা থেকে নন্দিত সংগীতশিল্পী মনি কিশোরের মরদেহ উদ্ধার করে পুলিশ। সংগীতজীবনের শুরুতে বিয়ে করেন মনি কিশোর। শামীমা চৌধুরীর সঙ্গে সেই বিয়ে টেকেনি। দেড় যুগ আগে তাদের দাম্পত্য জীবনের ইতি ঘটে। বিয়ের সময় ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্মগ্রহণ করেন মনি কিশোর।

ধর্মান্তরিত হওয়ার প্রমাণাদি না পাওয়ায় ও মেয়ে নিন্তি চৌধুরীও দেশে না থাকায় সংশ্লিষ্ট থানা-পুলিশ কর্মকর্তারাও কোনো ব্যবস্থা নিতে পারছিলেন না। অবশেষে গতকাল বিকালে মনি কিশোরের মেয়ের পাঠানো একটি ইমেইল পেয়ে দাফনের অনুমতি দেয় প্রশাসন।

সংগীত ক্যারিয়ারে পাঁচ শতাধিক গানে কণ্ঠ দিয়েছেন মনি কিশোর। রেডিও-টিভির তালিকাভুক্ত শিল্পী হলেও গান গেয়েছেন খুবই কম। চলচ্চিত্রেও প্লেব্যাক কম করেছেন। তার গাওয়া জনপ্রিয় গানগুলো হলো— ‘কী ছিলে আমার’, ‘সেই দুটি চোখ কোথায় তোমার’, ‘তুমি শুধু আমারই জন্য’, ‘মুখে বলো ভালোবাসি’, ‘আমি মরে গেলে জানি তুমি’ প্রভৃতি।