ফাগুনের মলাট

বইমেলায় ডা. স্বপ্নীলের ‘বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব ও আমাদের চুড়ান্ত বিজয়’

এবারের বই মেলায় বেরিয়েছে লেখক, গবেষক ও লিভার বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল) এর ১২তম গ্রন্থ ‘বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব ও আমাদের চুড়ান্ত বিজয়।’

২০২৩ সালের ফেব্রুয়ারি থেকে শুরু ২০২৪ সালের ফেব্রুয়ারি পর্যন্ত ঘটে যাওয়া নানা ঘটনা আর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত সরকারের নানা সফলতার গল্প, তার বিরুদ্ধাচরণের নামে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রার যে বিরোধিতা চলেছে তার মুল্যায়ণ তুলে ধারা হয়েছে বইটিতে। 

‘বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব ও আমাদের চুড়ান্ত বিজয়’ গ্রন্থটি প্রকাশ করেছেন তাম্রলিপি। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। ৫৬৫ পৃষ্টার বইটির মুল্য রাখা হয়েছে ৫২০টাকা। বইমেলায় তাম্রলিপি প্যাভিলিয়নসহ দেশের খ্যাতনামা লাইব্রেরি এবং অনলাইন বুকশপে পাওয়া যাচ্ছে।

এর আগে লেখকের ১১টি বই প্রকাশিত হয়েছে। লেখকের উল্লেখযোগ্য ও গবেষণাধর্মী বইগুলো হচ্ছে- সেকাল একালের কড়চা, বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ, একাত্তরের বিজয়, এখন সময় বাংলাদেশের, হোয়াইট হাউস ইয়ারস, লিভার চিকিৎসায় নতুন সম্ভাবনা, পথ হারাবেনা বাংলাদেশ, বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব এবং রাজনীতির এই সময়।  

অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি বিভাগের প্রধান এবং সম্প্রীত বাংলাদেশ এর সদস্য সচিব।