ফাগুনের মলাট

বইমেলায় আসছে ‘রেড অ্যালার্ট’

মানুষের মধ্যে স্বাস্থ্য সচেতনতা তৈরি করতে ‘রেড অ্যালার্ট’ আসছে বইমেলায়। ‘রেড অ্যালার্ট’ মূলত যারা নিজেদের স্বাস্থ্য নিয়ে উদাসীন তাদের জন্য টনিক হিসেবে কাজ করবে।

সোমবার ওয়েস্টিন বলরুমে নন-কমিউনিকেবল ডিজিস, ডায়েটারি হেবিটস ও লাইফস্টাইল ইন বাংলাদেশ’র উপর লিখিত ‘রেড এলার্ট’র বইয়ের মোড়ক উন্মোচন করবেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন কানাডিয়ান বিশ্ববিদ্যালয় অব বাংলাদেশ’র প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজ’র চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফত।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে থাকবেন যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড বিশ্ববিদ্যালয়ের বিশিষ্ট অধ্যাপক ড. রিতা কলওয়েল। এ ছাড়া, বিশেষ অতিথি হিসেবে থাকবেন কানাডিয়ান হাইকমিশনের সিনিয়র ট্রেড কমিশনার মিসেস দেবরা বয়েছ ও বাংলাদেশ এক্রিডিটেশন কাউন্সিল’র চেয়ারম্যান ড. মেসবাহ উদ্দিন ‍আহমেদ।

সম্মিলিতভাবে বইটি সম্পাদনা করেছেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ’র ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক গিয়াস ইউ আহসান, ইউনিভার্সিটি অব ম্যানিটোবা, কানাডা’র অধ্যাপক ড. সি এমদাদ হক এবং নর্থসাউথ ইউনিভার্সিটির অধ্যাপক এম আনিসুল ইসলাম।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানটি কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউনিভার্সিটি অব ম্যানিটোবা এবং সিএনআরআস’র যৌথ উদ্যোগে আয়োজিত হবে। বইমেলায় ৮৯৫ স্টলে ২২ ফেব্রুয়ারি থেকে বইটি পাওয়া যাবে।