আন্তর্জাতিক

বিজেপির প্রার্থীর পরাজয়ে খুশিতে মাথা ন্যাড়া করলেন ২ সাবেক কর্মী

বিজেপির প্রার্থীর পরাজয়ে খুশিতে মাথা ন্যাড়া করেছেন দলের দুই সাবেক কর্মী। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের ত্রিবেণী শ্মশান ঘাটে গিয়ে মাথা ন্যাড়া করেন তারা।

লোকসভা নির্বাচনে হুগলি লোকসভা কেন্দ্রে পরাজিত হয়েছিলেন বিজেপির তারকা প্রার্থী লকেট চট্টোপাধ্য়ায়। এই আসনে বিজয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়। ৭৬ হাজার ৮৫৩ হাজার ভোটের ব্যবধানে জেতেন রচনা। 

রাজ্যের শাসকদলে নাম লেখানোর আগে বিজেপির হয়ে সপ্তগ্রাম থেকে পঞ্চায়েত ভোটে লড়েছিলেন তৎকালীন দুই বিজেপি নেতা শ্যামাকান্ত দাস ও নিমাই সানা। তাদের অভিযোগ, তারা তৎকালীন সাংসদ লকেটের থেকে কোনো সাহায্য পাননি। এমনকী পরবর্তীতে বিভিন্ন দলীয় বৈঠকে তারা অভাব অভিযোগের কথা বললেও কর্ণপাত করেননি বিজেপি নেত্রী। লকেট তাদের বলেছিলেন, যার খুশি দল করবেন, যার ইচ্ছা হবে না, তিনি দল থেকে বেরিয়ে যেতে পারেন। নেত্রীর এই কথার পর দুজনই দল ত্যাগ করেন। ওই সময় শ্যামা ও নিমাই প্রতীজ্ঞা করেন, লকেটকে প্রাক্তন সাংসদ করে ন্যাড়া হবেন তারা। পূর্ব প্রতিজ্ঞা মতো বৃহস্পতিবার ত্রিবেণী শ্মশান ঘাটে গিয়ে মাথা ন্যাড়া করেন দুজন। 

মুণ্ডনকারী শ্যামাকান্ত দাস বলেন, ‘আমি আগে বিজেপি করতাম। পঞ্চায়েত ভোটে প্রার্থী হয়েছিলাম। প্রাক্তন সাংসদের থেকে কোনো সাহায্য পাইনি। লোকসভা ভোটের আগে আমাদের যখন বৈঠকে ডাকা হল সেই কথা আমি তাকে বলি। আমাদের মধ্যে কথাকাটিও হয়। তখনই লকেটের সামনেই, তাকে বিদায়ী সাংসদ করার প্রতিজ্ঞা নিয়ে মাথা ন্যাড়া করার কথা বলে বেরিয়ে আসি। আজ সেই প্রতিজ্ঞাই পালন করলাম।’