আন্তর্জাতিক

বিবিসি সাংবাদিকের স্ত্রী ও দুই মেয়েকে হত্যা, সন্দেহভাজন গ্রেপ্তার

যুক্তরাজ্যের পূর্ব ইংল্যান্ডে বিবিসির এক সাংবাদিকের স্ত্রী ও তার দুই মেয়েকে ক্রসবো দিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন কাইল ক্লিফোর্ডকে (২৬) গ্রেপ্তার করেছে স্থানীয় পুলিশ। 

বৃহস্পতিবার (১১ জুলাই) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

ব্রিটিশ পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ক্লিফোর্ডকে গ্রেপ্তারের লক্ষ্যে বড় ধরনের তল্লাশি অভিযান শুরু করা হয়। এরপর বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটের দিকে উত্তর লন্ডনের এক কবরস্থানের কাছে তাকে আহত অবস্থায় পাওয়া যায়। 

স্কাই নিউজের ভিডিও ফুটেজে এনফিল্ডের ল্যাভেন্ডার হিল কবরস্থান থেকে ক্লিফোর্ডকে একটি স্ট্রেচারে করে নিয়ে যেতে দেখা গেছে, যা তার বাড়ির কাছে এবং হত্যার স্থান থেকে প্রায় ৫২ কিলোমিটার পূর্বে। সশস্ত্র পুলিশ অফিসার, ফরেনসিক কর্মী এবং অ্যাম্বুলেন্স কর্মীরা দিনভর কবরস্থানের চারপাশ ঘিরে রেখেছিলেন।

গত মঙ্গলবার সন্ধ্যায় বিবিসি ফাইভ লাইভের রেসিং বিভাগের ধারাভাষ্যকার জন হান্টের স্ত্রী ও দুই কন্যাকে তাদের পূর্ব ইংল্যান্ডের হার্ডফোর্ডশায়ারের বুশি শহরের বাড়িতে ক্রসবো দিয়ে হামলা চালিয়ে হত্যা করা হয়। 

লন্ডন থেকে ২০ মাইল উত্তরপশ্চিমে বুশি শহরের ওই বাড়িতে ক্যারল হান্ট (৬১), হান্নাহ হান্ট (২৮) এবং লুইস হান্টকে (২৫) গুরুতর আহত অবস্থায় পুলিশ উদ্ধার করেন। এর কিছুক্ষণ পরেই ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়।  

পুলিশ জানিয়েছে, এ হত্যাকাণ্ডে সন্দেহভাজন যে ব্যক্তিকে আটক করা হয়েছে তিনি দুই বছর আগে সেনাবাহিনীর চাকরি ছেড়ে দেন।

লন্ডন থেকে আসা ক্লিফোর্ড কীভাবে এই নারীদের চিনতেন তা পুলিশ জানায়নি। তবে যুক্তরাজ্যের গণমাধ্যমের খবর বলছে, তিনি হান্টের মেয়েদের একজনের সাবেক প্রেমিক ছিলেন।

চিফ সুপারিনটেনডেন্ট জন সিম্পসন বলেছেন, হামলার ঘটনাটি উদ্দেশ্যহীন ছিল না। সন্দেহভাজন ব্যক্তি পরিবারকে চিনত।

যুক্তরাজ্যে ক্রসবোর মালিক হওয়ার জন্য লাইসেন্স লাগে না। তবে যুক্তিসঙ্গত কারণ ছাড়া জনসমক্ষে এটি বহন করা অবৈধ।

বিবিসিতে ৩০ বছরের বেশি সময় ধরে চাকরি করছেন হান্ট। সংবাদমাধ্যম এবং রেসিং সমর্থকদের মধ্যেও তিনি বেশ জনপ্রিয়।