আন্তর্জাতিক

নাসরাল্লাহর জানাজা ও দাফন শুক্রবার

ইসরায়েলের বিমান হামলায় নিহত লেবাননের প্রতিরোধ যোদ্ধাদল হিজবুল্লাহর মহাসচিব সাইয়েদ হাসান নাসরাল্লাহর জানাজা ও দাফন শুক্রবার (৪ অক্টোবর) জুমার দিন অনুষ্ঠিত হবে।

ইরাকের একটি গণমাধ্যমের বরাতে দিয়ে বৃহস্পতিবার (৩ অক্টোবর) এ তথ্য জানিয়েছে ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা।

বৃহস্পতিবার ভোরে একটি অজ্ঞাত বিশেষ সূত্রের বরাত দিয়ে ইরাকি সংবাদমাধ্যম সাবরিন নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, নিহত হিজবুল্লাহ প্রধানের দাফন শুক্রবার অনুষ্ঠিত হবে।

গত শুক্রবার লেবাননের রাজধানী বৈরুতের শহরতলিতে একটি আবাসিক এলাকায় ইসরায়েলি বিমান হামলায় নিহত নাসরাল্লাহর জানাজার সময় এবং দাফনের স্থান সম্পর্কে এই সংবাদমাধ্যমটি বিস্তারিত জানায়নি।

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনার খবরে বলা হয়েছে, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু যুক্তরাষ্ট্রের সমর্থনে হিজবুল্লাহ প্রধানকে হত্যার জন্য নিউ ইয়র্কে জাতিসংঘ দপ্তর থেকে একটি আদেশ জারি করেছিলেন।

আদেশের পর, ইসরায়েলি যুদ্ধবিমানগুলো বৈরুতের ঘনবসতিপূর্ণ এলাকায় যুক্তরাষ্ট্রের সরবরাহ করা ২০০০ হাজার পাউন্ডের বোমা ফেলে। সেখানে আরও অনেক বেসামরিক নাগরিকের সাথে নাসরাল্লাহকে হত্যা করে।

৩২ বছর ধরে হিজবুল্লাহ প্রতিরোধ আন্দোলনের মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করা সাইয়্যেদ হাসান নাসরাল্লাহ ৬৪ বছর বয়সে ইসরায়েলি হামলায় নিহত হোন।