আন্তর্জাতিক

ইমরান খানের সমর্থকদের সঙ্গে সংঘর্ষে আহত ৮০ পুলিশ

পাকিস্তানে ইমরান খানের দল পিটিআইয়ের সমর্থকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। ইমরান সমর্থকদের হামলায় ৮০ জনেরও বেশি পুলিশ সদস্য আহত হয়েছে বলে শনিবার জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী মোহসিন নাকভি এ তথ্য জানিয়েছেন।

উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ খাইবার-পাখতুনখাওয়ার মুখ্যমন্ত্রীর নেতৃত্বে ইসলামাবাদের উদ্দেশ্যে ইমরান খানের সমর্থকরা শুক্রবার রওনা দেন। এই প্রদেশের ক্ষমতায় রয়েছে ইমরান খানের দল। শনিবার ইসলামাবাদের ডিচক এলাকায় পিটিআইয়ের কর্মসূচি ঠেকাতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এমনকি দেশজুড়ে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। নিষেধাজ্ঞা লঙ্ঘন করে শনিবার সকাল থেকেই ডিচক এলাকায় ইমরানের সমর্থকরা জড়ো হতে শুরু করেন। এসময় শতাধিক সমর্থককে গ্রেপ্তার করে পুলিশ।

নকভি সাংবাদিকদের বলেন, শুক্রবার ‘মুখ্যমন্ত্রীর নেতৃত্বে পুলিশের উপর গুলি চালানো হয় এবং তারা আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে ক্রমাগত টিয়ারগ্যাস ব্যবহার করে।’

তিনি জানান, মুখ্যমন্ত্রীর ভারী অস্ত্রশস্ত্রে সজ্জিত ছিল। পরিস্থিতির যাতে অবনতি না হয় সে জন্য পুলিশকে অস্ত্র বহন না করার নির্দেশ দেওয়া হয়েছিল। ইসলামাবাদে নিরাপত্তা বাড়াতে সেনাবাহিনী মোতায়েন করেছে সরকার।