আন্তর্জাতিক

ক্যাশ অন ডেলিভারিতে রাহুল গান্ধীকে জিলাপি পাঠালো বিজেপি

হরিয়ানায় টানা তৃতীয়বার সরকার গড়ছে বিজেপি। বিধানসভা নির্বাচনে ৯০টি আসনের মধ্যে তারা ৪৮টি আসনে জিতেছে। জয়ের পরে বিজেপি যেমন নিজেরাও খুশিতে মেতেছে, তেমনি কংগ্রেসকে নিয়ে মজাও করা হচ্ছে। জয়ের পর ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীর জন্য জিলাপি পাঠিয়েছে বিজেপি। কিন্তু তা ক্যাশ অন ডেলিভারিতে। হরিয়ানায় তৃতীয়বারের মতো জয়ের পর বিজেপি রাহুলকে খোঁচা দিতেই এমন কাণ্ড করেছে।

ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়, এক কেজি জিলাপি রাহুল গান্ধীর দিল্লির দলীয় কার্যালয়ের ঠিকানায় অনলাইনে অর্ডার করেছে গেরুয়া শিবির। ভ্যাটসহ যার মূল ৬০৯ রুপি। কিন্তু তা আগাম পরিশোধ করেনি বিজেপি। এ উপহার গ্রহণ করতে হলে রাহুল গান্ধীকে মূল্য পরিশোধ করতে হবে।

অর্ডারের অনলাইন কপির স্ক্রিনশট এক্স হ্যান্ডলের এক স্ট্যাটাসে সংযুক্ত করে হরিয়ানা বিজেপি লিখেছে, ভারতীয় জনতা পার্টি হরিয়ানার সব কার্যকর্তার পক্ষ থেকে রাহুল গান্ধীর জন্য তার বাড়িতে জিলাপি পাঠানো হয়েছে।

মূলত রাহুলকে খোঁচা দিতেই এমন কাণ্ড করেছে বিজেপি। এতে কোনো সৌহার্দ্যের লেশ নেই। অবশ্য এর পেছনে কারণও রয়েছে।

নির্বাচনী প্রচারের সময় হরিয়ানার কংগ্রেস নেতা দীপেন্দর সিং হুডা রাহুল গান্ধীকে মাতুরামের জিলাপি খাওয়ান।  ৫৪ বছরের মধ্যে এটাই নাকি রাহুলের খাওয়া শ্রেষ্ঠ জিলাপি ছিল।

রাহুল আরও বলেছিলেন, যদি এই জিলাপি দেশ এবং দেশের বাইরেও যায় তাহলে এখানে কারখানা গড়ে উঠবে এবং বহু মানুষের কর্মসংস্থান হবে। ভোটের তিনদিন আগেও রাহুল ইনস্টাগ্রাম পোস্টে মাতুরামের জিলাপিকে বহুজাতিক করার প্রস্তাব দেন। এ সময় বিজেপির সমালোচনা করে রাহুল বলেছিলেন, সরকারের উচ্চ করের কারণে জিলাপি ব্যবসায়ীদের বিরাট ক্ষতির মুখে পড়তে হয়েছে। 

নির্বাচনে জয় লাভের পর বিজেপি রাহুল গান্ধীকে অপদস্থ করতেই তার অফিসে এক কেজি জিলাপি পাঠিয়েছে। তাও আবার ক্যাশ অন ডেলিভারিতে।