আইন ও অপরাধ

সাবেক অ্যাডিশনাল এসপিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

মারধর, প্রতারণার অভিযোগে পুলিশের সাবেক অ্যাডিশনাল এসপি বীর প্রতীক মোমিন উল্লাহ পাটোয়ারীসহ ৬ জনের বিরুদ্ধে ঢাকার আদালতে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিনের আদালতে আমেরিকান প্রবাসী শামীমুন নাহার নামে নারী মামলাটি করেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে ডিবি পুলিশকে অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ১৯ নভেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলায় যাদের আসামি করা হয়েছে তারা হলেন- কাফরুল থানার সাবেক ওসি (অফিসার ইনচার্জ) মো. সেলিমুজ্জামান, সাবেক ওসি (তদন্ত) মোহাম্মদ আবু আজিম, সাবেক এসআই টিএম ফরিদুল আলম, ঢাকা উত্তরের সিটি করপোরেশনের ২৩ নং ওয়ার্ড কমিশনার সাখাওত হোসেন ও আফরোজা। 

বাদী পক্ষের আইনজীবী শামীম আহমেদ মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন।

মামলার অভিযোগে শামীমুন নাহার বলেন, ২০২০ সালের ১৪ আগস্ট পুলিশের সাবেক অ্যাডিশনাল এসপি মোমিনের বাসায় ভাড়াটিয়া হিসাবে তার উঠি। বাসা ভাড়া ও ফার্নিচারের অ্যাডভান্স হিসেবে ৬ লাখ টাকা নেন তিনি। ভাড়াটিয়া হিসেবে ১৮ দিন অবস্থানকালে আসামি আমাকে বিবাহের প্রস্তাব দেয়। বিবাহের প্রস্তাবে রাজি না হলে মোমিন আমাকে বাসার বাহির থেকে তালাবদ্ধ করে রাখে। এরপর জীবন বাঁচাতে ৯৯৯ কল করলে পুলিশের সহযোগিতায় উদ্ধার হয়। মোমিনের বাসায় কোটি টাকার মালামাল রেখে চলে আসি। 

সংশ্লিষ্ট থানার পুলিশ কর্মকর্তা ও ওয়ার্ড কমিশনার ভিকটিমের মালামাল উদ্ধার না করে আসামিপক্ষ নিয়ে ভয়ভীতি দেখানোর অভিযোগ করেন বাদী।

ছেলে মারা যাওয়ায় মামলা করতে বিলম্ব হয়েছে বলে এজাহারে উল্লেখ করেন তিনি।