আইন ও অপরাধ

পুলিশ সদর দপ্তরের সঙ্গে ৩৬ ইউনিটের এপিএ স্বাক্ষর

পুলিশ সদর দপ্তরের সঙ্গে ওই বাহিনীর ৩৬টি ইউনিটের ২০২৪-২৫ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর হয়েছে। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)  চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ও ইউনিটের প্রধানগণ এ চুক্তিতে স্বাক্ষর করেন। সোমবার (২৪ জুন) সকালে পুলিশ সদর দপ্তরের হল অব প্রাইডে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মাধ্যমে একটি সরকারি প্রতিষ্ঠানের স্বচ্ছতা ও দায়বদ্ধতা নিশ্চিত হয়।

আইজিপি এপিএ’র লক্ষ্যমাত্রা অর্জন ও বাস্তবায়নে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেন। তিনি নিয়মিত এপিএ’র বাস্তবায়ন অগ্রগতি মনিটরিংয়ের জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম। ঢাকাস্থ বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পুলিশের অন্যান্য ইউনিটের প্রধানগণ ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

উল্লেখ্য, সরকারি কর্মকাণ্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে এপিএ একটি সরকারি সিদ্ধান্ত ও সময়াবদ্ধ পরিকল্পনা, যা নির্দিষ্ট অর্থবছরের ১ জুলাই থেকে ৩০ জুন পর্যন্ত কার্যকর থাকে।