আইন ও অপরাধ

অপরাধ নিয়ন্ত্রণে কাজ করছে ক্র্যাব-ডিএমপি: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ মহানগরীর শান্তি শৃঙ্খলা রক্ষায় দিনরাত কাজ করে যাচ্ছে। তেমনি ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) বিভিন্নভাবে অপরাধ বিষয়ক সংবাদ ও তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করে যাচ্ছে, যা অপরাধ নিয়ন্ত্রণে পুলিশের জন্য সহায়ক হচ্ছে। মহানগরবাসীর নিরাপত্তা বিধানে পুলিশ ও সাংবাদিক এক সাথে কাজ করছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান।

রোববার (২৯ সেপ্টেম্বর ২০২৪) রাজধানীর পল্টন আউটার স্টেডিয়ামে ক্র্যাব আয়োজিত ‘ওয়ালটন-ক্র্যাব ক্রীড়া উৎসব-২০২৪’ ফুটবল খেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন কমিশনার।

কমিশনার বলেন, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন একটি ঐতিহ্যবাহী সংগঠন, যেটি বহুদিন থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পাশাপাশি একত্রে কাজ করে যাচ্ছে। আনন্দ বিনোদনের জন্য আজকে এ খেলার আয়োজন করা হয়েছে। খেলাধুলার মাধ্যমে শরীর ও মন দুটোই প্রফুল্ল থাকে। নিজেদের মধ্যে আন্তঃসম্পর্ক আরও বৃদ্ধি পায়। ঢাকা মেট্রোপলিটন পুলিশ সব সময় ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাথে সুসম্পর্ক বজায় রেখে কাজ করে থাকে।

তিনি আশা প্রকাশ করে বলেন, দুটো সংগঠনের মধ্যে যে সুসম্পর্ক ঐতিহ্যগতভাবে ছিল এটা থাকবে এবং সামনের দিনগুলোতেও অব্যাহত থাকবে। আজকের এ সুন্দর খেলার আয়োজন করার জন্য আয়োজক সংস্থা ও সব সাংবাদিকদের আন্তরিক ধন্যবাদ জানান ডিএমপি কমিশনার।

পরে পল্টন আউটার স্টেডিয়ামে ক্র্যাব আয়োজিত টুর্নামেন্টে অংশগ্রহণকারী সদস্যদের সাথে পরিচিত হন এবং আনুষ্ঠানিকভাবে টুর্নামেন্টের উদ্বোধন করেন ডিএমপি কমিশনার।

ক্র্যাবের সভাপতি কামরুজ্জামান খান বলেন, ক্র্যাবের জন্মলগ্ন থেকেই ডিএমপির সাথে সম্পর্ক। খেলাধুলা হচ্ছে বিনোদনের মাধ্যম। নিয়মিত খেলাধুলা করলে কর্মস্পৃহা বৃদ্ধি পায়। ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ক্র্যাবের জন্য একটি মিডিয়া অ্যাওয়ার্ড চালু করার আহ্বান জানান তিনি।

স্পন্সর হিসেবে সহযোগিতা করায় ওয়ালটন এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ক্র্যাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম। শত কর্মব্যস্ততার মাঝে ডিএমপি কমিশনার প্রধান অতিথি হিসেবে উপস্থিত হওয়ায় তাকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও ডিএমপিকে সহযোগিতা করবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমানসহ ক্র্যাবের সদস্য ও সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।