আইন ও অপরাধ

আরও এক মামলায় গ্রেপ্তার দেখানো হলো গোলাম দস্তগীর গাজীকে

আরও এক মামলায় গ্রেপ্তার দেখানো হলো সাবেক বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজীকে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় বাংলাদেশ জাতীয়তাবাদী সড়ক পরিবহন শ্রমিক দলের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ও সাংবাদিক হাসান মাহমুদ হত্যা মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১ অক্টোবর) গোলাম দস্তগীর গাজীকে নারায়ণগঞ্জ কারাগার থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর তাকে এ মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করেন মামলার তদন্তক কর্মকর্তা খিলগাঁও থানার সাব-ইন্সপেক্টর আজিজুল হক ভুইয়া। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

গত ২৫ আগস্ট দিবাগত রাতে ঢাকার শান্তিনগরের বাসা থেকে গোলাম দস্তগীরকে গ্রেপ্তার করে পুলিশ। নারায়ণগঞ্জের কয়েকটি হত্যা মামলায় তাকে কয়েকদফা রিমান্ডে নেওয়া হয়। এরপর সাংবাদিক হাসান মাহমুদ হত্যা মামলা গ্রেপ্তার দেখানোর আবেদন করা হয়।

গত ২৯ আগস্ট ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্র্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হকের আদালতে শেখ হাসিনাসহ ৩৫ জনের বিরুদ্ধে হাসান মাহমুদের স্ত্রী ফাতেমা মামলাটি করেন। আদালত অভিযোগটি খিলগাঁও থানা পুলিশকে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

বাদীর অভিযোগ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গণহত্যার অংশ হিসেবে তার স্বামীকে আসামিরা খুন করেছে।